ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৯:২৩

প্রিন্ট

বৈঠকে বসছে এমপিও কমিটি, আসছে যেসব সিদ্ধান্ত

বৈঠকে বসছে এমপিও কমিটি, আসছে যেসব সিদ্ধান্ত
অনলাইন ডেস্ক

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এ মাসের এমপিও কমিটির সভা আগামী ২৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

অধিদপ্তরে অনুষ্ঠিতব্য সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

এদিকে নতুন এমপিওভুক্তির তালিকায় স্থান পাওয়া ১ হাজার ৬৫০ স্কুল-কলেজের তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নতুন এমপিওভুক্ত হওয়া প্রতিষ্ঠানের তথ্য যাচাই-বাছাই করতে গঠিত কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জেলা শিক্ষা কর্মকর্তাদের এসব তথ্য চাওয়া হয়েছে। আগামী ১৯ নভেম্বরের মধ্যে অধিদপ্তরে এসব প্রতিষ্ঠানের তথ্য পাঠাতে হবে জেলা শিক্ষা কর্মকর্তাদের। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

এদিকে ভুল তথ্য দিয়ে এমপিওভুক্তির তালিকায় স্থান পাওয়ার প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আর তথ্য সঠিক থাকলেই এমপিওভুক্তির আদেশ কার্যকর হবে। এমপিওভুক্তি নিয়ে দেশের সব সংসদ সদস্যের কাছে গত ১১ নভেম্বর পাঠানো এক চিঠিতে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী। প্রতিষ্ঠান এমপিওভুক্তির সিদ্ধান্তের জন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষা বোর্ড ও ব্যানবেইস থেকে সরবরাহ করা হয়েছিল বলে চিঠিতে এ কথা উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রী।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত