ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের বেতন নিয়ে যা বললেন পরিকল্পনামন্ত্রী

শিক্ষকদের বেতন নিয়ে যা বললেন পরিকল্পনামন্ত্রী

শিক্ষককের বেতন বৃদ্ধি, শিক্ষার্থীদের বিনামূল্যে বই সরবারহ, বেসরকারি স্কুল কলেজ মাদ্রাসার এমপিওভুক্তি, প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণ থেকে শুরু করে বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষা ক্ষেত্রে সর্বাত্মক গুরুত্ব দিয়ে কাজ করছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

শুক্রবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১১টার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত শিক্ষার মানোন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়। এটা সরকারের বড় সাফল্য। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে যুগান্তকারী সকল উদ্যোগ বাস্তবায়ন করছে।

নতুন এমপিওভুক্ত নিয়ে তিনি বলেন, একযোগে এত শিক্ষা প্রতিষ্ঠান কেউ এমপিও ভুক্ত করতে পারে নাই যা প্রধানমন্ত্রীর নির্দেশনায় করা হয়েছে। শিক্ষা ক্ষেত্রে আমরা আজ বিশ্বের কাছে রোল মডেল।

পরিকল্পনামন্ত্রী বলেন, সিলেট বিভাগের উন্নয়নের জন্য আমার হাতে পাঁচশত কোটি টাকা আছে। এসব টাকার একটি অংশ জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে ব্যয় করা হয়েছে এবং বাকি টাকা বিভাগের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে ব্যয় করা হবে। এ সময় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে মন্ত্রী ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির জন্য একটি গাড়ি দেওয়ার আশ্বাস দেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ দেওয়ান শাহ নওয়াজ মিলাদ গাজী, সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য মুহিবুর রাহমান মানিক, সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রাহমান মকুল, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু।

  • সর্বশেষ
  • পঠিত