ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শেকৃবিতে মানসিক ভারসাম্যহীন কিশোরীকে ধর্ষণের অভিযোগ

  শেকৃবি প্রতিনিধি

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২১, ০০:৫৬  
আপডেট :
 ০৬ জানুয়ারি ২০২১, ০২:০১

শেকৃবিতে মানসিক ভারসাম্যহীন কিশোরীকে ধর্ষণের অভিযোগ
ছবি: প্রতিনিধি

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ১৫ বছরের মানসিক ভারসাম্যহীন এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার ভুক্তভোগীর বাবা মো. তাহের (৪৮) নামে একজনকে আসামি করে শেরে বাংলা নগর থানায় অভিযোগ দায়ের করেছেন। পরে পুলিশ তাহেরকে গ্রেপ্তার করেছে।

আটক তাহের মোহাম্মদপুর এর হুমায়ূন রোড এলাকার বাসিন্দা এবং ভুক্তভোগীর পরিবার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়স্থ মুসলিম পাড়ায় দীর্ঘদিন যাবৎ বসবাসরত।

ঘটনার একমাত্র সাক্ষী আবু তালেব বাচ্চু বলেন, গতকাল (সোমবার) দুপুর সাড়ে ১১টার দিকে কৃষকরত্ন শেখ হাসিনা হলের সামনে গাছ পরিষ্কার করার সময় তাহেরকে ওই কিশোরীকে নিয়ে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গবেষণাগারের পেছনে টিন ঘেরা জায়গায় যেতে দেখি। কৌতুহলবশত সেখানে গিয়ে তাদের বাজেভাবে দেখি। এসময় তাহের আমার পা জড়িয়ে ধরে। আমি তখন নিরাপত্তাকর্মী আরিফ ভাইকে বলি; কিন্তু তখন ও পালিয়ে যায়।

ভুক্তভোগীর পিতা বলেন, আমার বাড়ি লক্ষীপুর জেলার রাঙ্গাতিপুর। আমার মেয়ে প্রতিবন্ধী। ও কথা বলতে পারে না। চামেলি ভবনের গার্ড বাচ্চু আমাকে জানানোর পর পর আজ (মঙ্গলবার) শেরে বাংলা নগর থানায় জিডি করেছি।

আটক অভিযানে দায়িত্বরত এসআই মোঃ লিটন মাতব্বর বলেন, অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ করেছি। তদন্ত প্রক্রিয়া চলমান আছে। অভিযোগ প্রমাণিত হলে আমরা জানাবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোঃ ফরহাদ হোসেন বলেন, ঘটনাটি শুনলাম। প্রত্যক্ষদর্শী কর্তৃপক্ষকে জানাতে দেরি করায় আটক প্রক্রিয়া বিলম্বিত হয়েছে।

ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে প্রশ্নে তিনি বলেন, আমাদের আনসার এর পরিমাণ কম। মাননীয় উপাচার্য বরাবর এ নিয়ে আলোচনা করেছি এবং আনসার এর জন্য আবেদন করা হয়েছে।

আরও পড়ুন- মৃত প্রসূতিকে মেডিকেলে পাঠিয়ে পালাল ক্লিনিক কর্তৃপক্ষ

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত