ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৭ মিনিট আগে

প্রকাশ : ২৩ মার্চ ২০২১, ২০:২৬

প্রিন্ট

মোদিবিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলা

মোদিবিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলা
ছবি- প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে প্রগতিশীল ছাত্র জোটের আন্দোলনে হামলা চালিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাসে মোদির প্রতীকী কুশপুতুল দাহ করার সময় এ হামলা করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

ছাত্র জোটের নেতাকর্মীরা টিএসসি থেকে বিক্ষোভ মিছিল বের করে শাহবাগ ঘুরে আবার টিএসসির পাশে ডাসে আসলে সেখানে হামলা চালায় ছাত্রলীগ। প্রথম হামলায় জোটের নেতাকর্মীদের কাছ থেকে কুশপুতুল কেড়ে নিলে তারা তাদের সাথে থাকা মোদির ছবিতে আগুন ধরিয়ে দিলে ফের হামলা চালায় ছাত্রলীগ।

হামলায় কয়েকজন ফটো সাংবাদিকসহ উভয় পক্ষের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছে। ছাত্রজোটের একজন নারী কর্মীর মাথা ফেটে রক্তাক্ত অবস্থান দেখা গেছে। আহতদের ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক প্রগতি বর্মণ তমা, সহ-সভাপতি সাদিকুল ইসলাম, ইডেন কলেজ শাখার সাধারণ সম্পাদক শাহীনুর আক্তার সুমি, কর্মী পঙ্কজ নাথ সূর্য, হৃদয় হোসেন, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, সহ-সাংগঠনিক সম্পাদক মেঘমল্লার বসু , বিপ্লবী ছাত্রমৈত্রীর সংগঠক জাবির আহমেদ জুবেল, এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের শিক্ষা ও গবেষণা সম্পাদক আসমানী আশাসহ ২০-২২ আহত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী।

সালমান সিদ্দিকী বলেন, হামলাকারী সবাইকে চেনা যায়নি তবে হামলাকারীদের মধ্যে জগন্নাথ হল সংসদের সাবেক সহ-সাধারণ সম্পাদক (এজিএস) ও ছাত্রলীগ নেতা অতনু বর্মণ, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও হল সংসদের সাবেক জিএস মেহেদী হাসান শান্ত, জহুরুল হক হলের যুগ্ম-সাধারণ সম্পাদক আমির হামজা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. আব্দুর রহিম বলেন, করোনাভাইরাসের কারণে আমি কোয়ারান্টাইনে আছি। আমরা ঘটনাটি শোনার পর সেখানে প্রক্টরিয়াল বডির সদস্যদের পাঠিয়েছি, তাদেরকে পরিস্থিতি দেখে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। আমি যেহেতু সেখানে উপস্থিত ছিলাম না, তাই এ ব্যাপারে মন্তব্য করা কঠিন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত