ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৮:০০

প্রিন্ট

সৌদিতে করোনায় প্রথম বাংলাদেশির মৃত্যু

সৌদিতে করোনায় প্রথম বাংলাদেশির মৃত্যু

Evaly

জার্নাল ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবের মদিনা শরীফে প্রথম এক বাংলাদেশি মারা গেছেন। গত ২৪ মার্চ মদিনার আল জাহরা হাসপাতালে তার মৃত্যু হয়। সোমবার হাসপাতাল থেকে এ বিষয়ে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটকে জানানো হয়।

এ বিষয়ে বিস্তারিত জানিয়ে জেদ্দা কনস্যুলেট উইং একটি চিঠি পাঠিয়েছে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের কাছে। এতে বলা হয়েছে, পরবর্তী পদক্ষেপ নির্ধারণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ওখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করেছে। বাংলাদেশ কনস্যুলেট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছে।

এদিকে করোনাভাইরাস রুখতে জারিকৃত কারফিউ অনির্দিষ্টকালের জন্য বাড়িয়েছে সৌদি আরব। প্রতিদিন সন্ধ্যা ০৭.০০টা থেকে (রিয়াদ,জেদ্দা, মক্কা ও মদীনা শহরে প্রতিদিন বিকাল ০৩.০০টা থেকে) পরদিন সকাল ০৬.০০টা পর্যন্ত জনসাধারণের চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়। গত ২৩ মার্চ ২১ দিনের জন্য এই কারফিউ জারি করা হয়। তবে ২৯ মার্চ আরেক নির্দেশনায় এই মেয়াদ অনির্দিষ্টকালের জন্য করা হয়।

এই সময়ে রিয়াদ, জেদ্দা, মক্কা ও মদীনা শহর থেকে বের হওয়া এবং অন্য কোন এলাকা থেকে এসব শহরে প্রবেশ নিষিদ্ধের নির্দেশনাও বলবত রয়েছে।

এর আগে গত ২৩ মার্চ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস রুখতে দেশজুড়ে কারফিউ জারি করে সৌদি আরব। করোনা রোগী বেড়ে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেন বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ।

সে সময় সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে। তবে চিকিৎসাসহ জরুরি সেবা এই বিধিনিষেধের বাইরে থাকবে।

সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত ১৪৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৮ জনের।

আরএ

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best