ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৯ জুলাই ২০২০, ১৫:৪৯

প্রিন্ট

ভিয়েনায় জয়ের জন্মদিন উদযাপন

ভিয়েনায় জয়ের জন্মদিন উদযাপন
জার্নাল ডেস্ক

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা প্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন উদযাপন হয়েছে অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনায়।

সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার সিটি গেইট হলে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে জন্মদিন উদযাপন করা হয়।

অষ্ট্রিয়া আওয়ামী লীগের উদ্দোগে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম ও পরিচালনা করেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা বায়েজীদ মীর, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি রুহি দাস সাহা, গাজী মোহাম্মদ প্রমুখ।

সজীব ওয়াজেদ জয়ের প্রতি ‘জন্মদিনের শুভেচ্ছা’ জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হলে প্রথমে জন্মদিনের কেক কাটা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি এম. নজরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে গণতান্ত্রিক ধারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে কেন্দ্র করেই আবর্তিত। স্বাভাবিকভাবেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য উত্তরসূরি সজীব ওয়াজেদ জয়, তাতে সন্দেহের কোনো অবকাশ নেই। মাতামহ বঙ্গবন্ধু ও মা শেখ হাসিনার মতোই পরিশ্রমী তিনি। তারুণ্যের প্রাণময়তায় আওয়ামী লীগকে তিনি গড়ে তুলতে চান নতুন দিনের একটি রাজনৈতিক দল হিসেবে।’

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের সুস্বাস্থ্য ও র্দীঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত