ঢাকা, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৯, ১৬:৩২

প্রিন্ট

বাবার মৃত্যুর ৭ মিনিট পর সন্তানের জন্ম

বাবার মৃত্যুর ৭ মিনিট পর সন্তানের জন্ম
অনলাইন ডেস্ক

একই হাসপাতালে পাশাপাশি রুমে ভর্তি ছিলেন স্বামী-স্ত্রী। একজন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছেন আর অন্যজন প্রসব বেদনায় কাঁতরাচ্ছেন। ভাগ্যের কী নির্মম পরিহাস! কন্যা সন্তান পৃথীবিতে আসার সাত মিনিট আগেই মৃত্যুবরণ করলেন বাবা!

ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় মঙ্গলবার ইতালির ভেনিস শহরের মেস্ত্রে হাসপাতালে। ভেনিস শহরের পুরাতন জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব মাওলানা নুরউদ্দিন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ভেনিসের মেস্ত্রে হাসপাতালে ভর্তি ছিলেন। একই হাসপাতালে পাশের রুমে ভর্তি ছিলেন তার অন্তঃসত্ত্বা স্ত্রীও।

চারমাস আগে প্রবাসী বাংলাদেশি খতিব মাওলানা নুরউদ্দিনের (৪১) ক্যানসার ধরা পড়ে। এরপর দীর্ঘ চারমাস মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন। একই হাসপাতালে পাশাপাশি রুমে থেকেও সন্তানকে একনজর দেখার সৌভাগ্য হলো না বাবার। নিষ্পাপ মুখটি দেখার আগেই মরণব্যাধি ক্যানসারের কাছে পরাজয় বরণ করে না ফেরার দেশে চলে গেলেন।

মাওলানা নুরুদ্দিন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশান করে ইউরোপে পা বাড়িয়েছিলেন। তিনি একজন মেধাবী বিশিষ্ট ইসলামিক স্কলার। ইতালির বিভিন্ন মসজিদে ইমাম এবং খতিবের দায়িত্ব পালন করেছেন। তিনি সিলেট জেলার কৃতি সন্তান। ১৩ অক্টোবর রোববার মেসত্রে পুরান মসজিদের সামনে তার জানাজা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত