ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ৩০ জুন ২০২০, ১৭:২৯

প্রিন্ট

শাকিব খানের বিরুদ্ধে থানায় জিডি

শাকিব খানের বিরুদ্ধে থানায় জিডি
বিনোদন প্রতিবেদক

গেল বছরের ঈদে মুক্তি পায় সর্বাধিক আলোচিত সিনেমা ‘পাসওয়ার্ড’। শাকিব খান প্রযোজিত ও অভিনীত এ সিনেমার ‘পাগল মন’ শিরোনামের গানে জনপ্রিয় ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানের অংশ ব্যবহার করায় শাকিব খানের বিরুদ্ধে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গানটির মূল কণ্ঠশিল্পী দিলরুবা খান।

২৯ জুন (সোমবার) বিকালে গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাসসহ তিনজনের পক্ষে দিলরুবা খান এই সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম।

সাধারণ ডায়েরিতে (জিডি) শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ তুলে দিলরুবা খান জানিয়েছেন, তাদের অনুমতি ছাড়াই গানটি রিমেক করে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রে ব্যবহার করেছেন। পরে তা ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন।

এই প্রসঙ্গে শাকিব খানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর সাড়া পাওয়া যায়নি।

এর আগে এই ইস্যুতে রোববার (২৮ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে চিত্রনায়ক শাকিব খান ও মোবাইল অপারেটর রবির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ দায়ের করা হয়। গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাস পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এই অভিযোগ দায়ের করেন।

সে সময় আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন জানিয়েছিলেন, চিত্রনায়ক শাকিব খান তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটির পিক দুই লাইন অনুমতি ছাড়া ব্যবহার করেছেন। যা কপিরাইট করা ছিল। তিনি সিনেমায় ব্যবহার করে কপিরাইট ভঙ্গ করেছেন। এজন্য তার কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে আইনি নোটিশ দেওয়া হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। এই নিয়ে কয়েকবার শাকিব খানের সঙ্গে বৈঠক হলেও ফলাফল না আসায় আমরা এই অভিযোগ দায়ের করেছি। এছাড়া রবিও শাকিবের সিনেমার গানটি বাণিজ্যিকভাবে ব্যবহার করেছে। যার কারণে আমরা রবিওকেও অভিযুক্ত করেছি।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত