ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ১৫:১৮

প্রিন্ট

শাহরুখ খানের অফিস এখন ১৫ শয্যার আইসিইউ

শাহরুখ খানের অফিস এখন ১৫ শয্যার আইসিইউ
বিনোদন ডেস্ক

করোনা পরিস্থিতির কথা চিন্তা করে, করোনায় অসহায়দের জন্য নিজের অফিস ছেড়ে দিয়ে সেখানে কোয়ারেন্টাইন সেন্টার বানিয়ে দিয়েছিলেন বলিউড কিং শাহরুখ খান। সেখানে থাকতেন উপসর্গহীন করোনা রোগীরা। তাঁদের খেয়াল রাখতেন স্বাস্থ্য কর্মীরা। পিপিই কিট পরে দিয়ে যেতেন প্রয়োজনীয় ওষুধ, খাদ্য সামগ্রী।

এপ্রিল মাসেই নিজের খারস্থিত অফিসের চাবি বৃহন্মুম্বই পৌরসভার হাতে তুলে দিয়েছিলেন শাহরুখ খান। এবার তাতে শুরু হল আইসিইউ পরিসেবা। ১৫ শয্যার মেক-শিফড আইসিইউ হাসপাতালে থাকছে লিক্যুইড অক্সিজেন স্টোরেজ ট্যাঙ্ক, ভেন্টিলেটর, হাই ফ্লো নাসাল অক্সিজেন মেশিন। সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা পালা করে থাকবেন রেসিডেনশিয়াল চিকিৎসক। থাকবেন দক্ষ নার্স এবং প্যারামেডিক্যাল স্টাফ।

জানা গিয়েছে, একদা শাহরুখ খানের অফিসের প্রথম তলায় সেন্ট্রাল অক্সিজেন পরিসেবা-সহ মোট ছ’টি শয্যা থাকবে। দ্বিতীয় তলায় দুই ভাগে চারটি ও পাঁচটি করে শয্যা থাকবে।

২৪ এপ্রিল শাহরুখ খান ও গৌরী খান জানিয়েছিলেন, করোনা মোকাবিলায় খারের অফিসটি বৃহন্মুম্বই পৌরসভার হাতে তুলে দেওয়া হচ্ছে। তা কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে তৈরি করতে মে মাস গড়িয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, ৬৬ জন করোনা আক্রান্ত রোগী এখনও পর্যন্ত ভর্তি হয়েছিলেন কোয়ারেন্টাইন সেন্টারটিতে। যার মধ্যে ৫৪ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ১২ জন উপসর্গহীন করোনা রোগী কোয়ারেন্টাইন সেন্টারে ছিলেন। তাঁদের অন্য সেন্টারে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ১৪ জুলাই থেকে শাহরুখ খানের অফিসকে কোয়ারেন্টাইন সেন্টার থেকে মেক-শিফড আইসিইউ হাসপাতাল তৈরির কাজ শুরু হয়। পরিবর্তিত পরিস্থিতিতে মেক-শিফড আইসিইউ হাসপাতালটি রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে। আর এই কাজে সাহায্য করবে শাহরুখ খানের স্বেচ্ছাসেবী সংস্থা মীর ফাউন্ডেশন। খাবার সরবরাহ করার দায়িত্ব এবং অন্যান্য নানা পরিষ্কার পরিচ্ছন্নতার দায়িত্ব স্বেচ্ছাসেবী সংস্থার ইচ্ছুক কর্মীরা নেবেন বলে জানা গিয়েছে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত