ঢাকা, মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫২

প্রিন্ট

তিন্নি’র কণ্ঠে লতা মঙ্গেশকরের জনপ্রিয় গান

তিন্নি’র কণ্ঠে লতা মঙ্গেশকরের জনপ্রিয় গান
বিনোদন প্রতিবেদক

ভারতীয় সঙ্গীত জগতের নক্ষত্র বলা হয় লতা মঙ্গেশকরকে। মিষ্টি মধুর কন্ঠী লতার আওয়াজে চিরকাল বুঁদ আসমুদ্র হিমাচল। তিনি একমাত্র জীবিত ব্যক্তিত্ব যার নামে পুরস্কার দেওয়া হয়। কিংবদন্তি এই সুর সম্রাজ্ঞীর জনপ্রিয় কিছু গান নিজের কণ্ঠে তুলেছেন এই সময়ের তরুণ গায়িকা কানিজ খাদিজা তিন্নি।

একুশে টেলিভিশনের ‘মনের মত গান’ অনুষ্ঠানটি হয় বিশেষ একজন শিল্পীর গানকে কেন্দ্র করে। সদ্য রেকর্ড হওয়া এই অনুষ্ঠানটিতে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের গাওয়া বেশকিছু জনপ্রিয় গান গাইলেন ‘চ্যানেল আই ফিজ আপ সেরা কণ্ঠে’র এই তরুণ তুর্কী। নাহিদা আফরোজ সুমির উপস্থাপনায় এই অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন ইসরাফিল শাহীন। খুব শিগগিরই অনুষ্ঠানটি প্রচারে আসবে বলে জানা যায়।

তিন্নি বলেন, ‘লতা জি এর গান গাওয়া অনেক দুঃসাহসিক ব্যাপার। তাঁর বিন্দু মাত্র কিছু গলায় ধারণ করে গাইতে পারার সাহস করেছি এটাই আমার জন্য অনেক বড় পাওয়া। তবুও চেষ্টা করেছি গাইবার। যন্ত্রশিল্পি দাদারা থাকাতে আরো উৎসাহ পেয়ে গেয়েছি, কারণ তারা সবাই আমাকে অসম্ভব স্নেহ করেন। তাই প্রাণ ঢেলে গাইতে পেরেছি।’

‘একুশে টেলিভিশন কে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর আয়োজন করার জন্য। কেননা টেলিভিশন প্লাটফর্ম হচ্ছে সবচেয়ে বড় প্লাটফর্ম যেখানে প্রাণের গানগুলো আমরা দর্শক এর কাছে উপহার দিতে পারি।’- যোগ করেন তিন্নি।

সম্প্রতি তিন্নির কন্ঠে অনুরূপ আইচের লেখা শাহরিয়ার রাফাতের সুর সঙ্গীতে ‘মেঘমালা’ গানটিও শ্রোতা দর্শককে মুগ্ধ করেছে। তার কন্ঠে একমাত্র দেশাত্ববোধক গান ‘শরৎ আমার স্নিগ্ধতা’ও প্রতিনিয়ত প্রশংসা পাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত