ঢাকা, মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২০, ১৬:০০

প্রিন্ট

টোকন ঠাকুরের জামিন মঞ্জুর

টোকন ঠাকুরের জামিন মঞ্জুর
বিনোদন প্রতিবেদক

সরকারি অনুদানের অর্থ গ্রহণ করে নির্ধারিত সময়ের মধ্যে সিনেমা জমা না দেওয়ায় কবি ও নির্মাতা টোকন ঠাকুরের বিরুদ্ধে মামলা করেন তথ্য মন্ত্রনালয়। সেই মামলায় গতকাল গ্রেপ্তার করা হয় এই নির্মাতাকে। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নির্মাতার মুক্তির পক্ষে সরব হয়ে উঠেন শোবিজ অঙ্গনের অনেকেই।

সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান শুনানি শেষে এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরণ এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২ হাজার টাকা মুচলেকায় আগামীকাল নির্বাহী হাকিম আদালতে আত্মসমর্পণ শর্তে এই নির্মাতার জামিন মঞ্জুর করেছে আদালত।

জানা গেছে, কথা সাহিত্যিক শহীদুল জহিরের ছোটগল্প ‘কাঁটা’ অবলম্বনে একই শিরোনামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১১-১২ অর্থবছরের সরকারি অনুদান পান টোকন ঠাকুর। অনুদানের অর্থ গ্রহণের নয় মাসের মধ্যে ছবি মুক্তি দেওয়ার নিয়ম থাকলেও আট বছরেও তা সম্পন্ন করতে পারেননি তিনি।

ছবি নির্মাণ শেষ করতে কিংবা অর্থ ফেরত চেয়ে একাধিকবার তাকে চিঠি পাঠিয়েও কোনো উত্তর না পাওয়ায় তার বিরুদ্ধে ২০১৬ সালে জেলা প্রশাসকের কার্যালয়ে মামলা দায়ের করে তথ্য মন্ত্রণালয়। সেই মামলায় তিনি গ্রেপ্তার হন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত