ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩৫ মিনিট আগে

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২১, ১৪:৩০

প্রিন্ট

লকডাউন: স্বাস্থ্যবিধি মেনে চলবে নাটকের শুটিং

লকডাউন: স্বাস্থ্যবিধি মেনে চলবে নাটকের শুটিং
ছবি: সংগৃহীত

বিনোদন প্রতিবেদক

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে প্রতিদিনই সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েই চলছে। আর তাই করোনার দ্বিতীয় ঢেউয়ে এরইমধ্যে লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। আগামীকাল ৫ এপ্রিল সোমবার ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত (৭ দিনের জন্য) সারাদেশে লকডাউন বলবৎ থাকবে বলে জানা গেছে।

এদিকে লকডাউনের ঘোষণা আসার পর টেলিভিশন নাটকের শুটিং নিয়ে চিন্তায় রয়েছেন নাটকের আন্তঃ সংগঠনগুলো। টেলিভিশন নাটকের শুটিং বন্ধ রাখবেন নাকি চালু রাখবেন সেটি নিয়ে রোববার এক বৈঠকে বসেন অভিনয় শিল্পী সংঘের নেতারা। তারা সিদ্ধান্ত নিয়েছেন শুটিং বন্ধ থাকবে না। তবে শুটিং চালু রাখার ক্ষেত্রে যথেষ্ট সচেতনতা মেইনটেইন করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে নাটকের শুটিং চলবে।

এ বিষয়ে অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম রোববার দুপুরে বাংলাদেশ জার্নালকে বলেন, ‘যেহেতু সরকার লকডাউন দিয়েছে সেটা তো অবশ্যই মানতে হবে। আর প্রজ্ঞাপনে শুটিং বন্ধ নিয়ে তেমন কোনো নিষেধাজ্ঞাও দেওয়া হয়নি। তাই আমরা শুটিং বন্ধ করতে বলছি না। তবে সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে নাটকের শুটিং করতে হবে সবাইকে। আর যারা এখনো শুটিংয়ের জন্য ডেইট দেননি তাদেরকে আমরা নিরুৎসাহিত করবো শুটিং না করার জন্য। যারা ইতিমধ্যে শিডিউল দিয়েছেন তারা শুটিং চালিয়ে যেতে পারেন। কারণ, শুটিং মানেই তো শুধু শুটিং না, অনেকের রুটি-রুজির ব্যাপার। সেটাও আমাদের মাথায় রাখতে হচ্ছে। শুটিং চালিয়ে যেতে কোনো সমস্যা নেই।’

তিনি আরও বলেন, শুটিং চলবে। আমরা প্রশাসনের সঙ্গে কথা বলেছি। শুটিং চলা নিয়ে সমস্যা নেই। তবে সমস্যা হচ্ছে ট্রান্সপোর্ট নিয়ে। যেহেতু পরিবহণ বন্ধ থাকছে সেক্ষেত্রে শুটিংয়ের ইউনিটের গাড়ি নিয়ে কোনো সমস্যা হবে কীনা এ নিয়ে আমরা কথাবার্তা বলছি। কিছুক্ষণের মধ্যে সে বিষয়ে আমরা একটা নির্দেশনা দেবো।

এর আগে গত বছরের ১৮ মার্চ টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টরস গিল্ড এবং অভিনয় শিল্পী সংঘের প্রতিনিধিরা আলাদাভাবে নাটকের শুটিং বন্ধ করার বিষয়ে সিদ্ধান্ত নেন। ১৯ মার্চ থেকে নাটকের শুটিং বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত