ঢাকা, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বঙ্গভঙ্গ নিয়ে সিনেমায় জয়া আহসান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২১, ১৭:২০  
আপডেট :
 ১৮ ডিসেম্বর ২০২১, ১৬:১৩

বঙ্গভঙ্গ নিয়ে সিনেমায় জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান আবারও কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। সিনেমার নাম ‘কালান্তর-বঙ্গভঙ্গের বিপ্লবী যুগ’। সিনেমার গল্পকার ও পরিচালক কলকাতার পেন্ডুলাম, রক্তরহস্য খ্যাত সৌকর্য ঘোষাল।

ভারতীয় গণমাধ্যমে পরিচালক বলেন, ‘আমি ইতিহাসের ছাত্র, তাই চাইনি আমার সিনেমায় ইতিহাসে কোনো ভুল থাকুক। অরবিন্দ ঘোষ বা বাঘা যতীনের মতো স্বাধীনতা সংগ্রামীর সঙ্গে সিনেমায় উঠে আসবেন এমন বহু বিপ্লবী, যাদের নাম অনেকে জানেন না। ইতিহাসে তারা উপেক্ষিত। ১৯০৫ সালে ইংরেজরা যখন বাংলা ভাগ করার পরিকল্পনা করছে, তখন বিপ্লবী সংগঠন যুগান্তর এর বিরোধিতা করে। বাংলায় সশস্ত্র বিপ্লব শুরু হয় মূলত অরবিন্দ ঘোষের নেতৃত্বে। সেই বিক্ষুব্ধ সময়টাকে ধরার চেষ্টা করব সিনেমায়।’

সিনেমাতে এক বিপ্লবীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে জয়াকে। এর আগে তিনি সৌকর্যের পরিচালনায় ভূতপরী ও ওসিডিতে অভিনয় করেছেন। বাঘা যতীন ও অরবিন্দের চরিত্রে নবাগত অভিনেতারা অভিনয় করবেন।

ঐতিহাসিক চরিত্রের পাশাপাশি কাল্পনিক চরিত্র মিশিয়ে লেখা হয়েছে ‘কালান্তর’ সিনেমার গল্প। এতে আরও অভিনয় করবেন কৌশিক সেন, চন্দন রায় সান্যাল, ঋদ্ধি সেন, সুরাঙ্গনা বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত