ঢাকা, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ট্রেইলারে প্রশংসিত ‘মৃধা বনাম মৃধা’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২১, ১৮:৩৩  
আপডেট :
 ১৯ ডিসেম্বর ২০২১, ১৮:৪৫

ট্রেইলারে প্রশংসিত ‘মৃধা বনাম মৃধা’

প্রকাশ্যে এলো ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার ট্রেইলার। সোয়া দুই মিনিটের ট্রেইলারে ফুটে উঠেছে সামাজিক প্রেক্ষাপটের গল্পে পরিবারের সম্প্রীতির সৌন্দর্য, সম্পর্কের অবক্ষয়সহ নানা বিষয়।

বাবা-ছেলের মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব ও পারিবারির গল্পের এ সিনেমাটি নির্মাণ করেছেন বিজ্ঞাপন নির্মাণ করে হাত পাকানো রনি ভৌমিক। এটি তার প্রথম অর্থাৎ অভিষেক সিনেমা। শুধু তাই নয়, এই সিনেমায় চিত্রনায়ক সিয়াম আহমেদের বিপরীতে অভিনয়ের মধ্য দিয়ে প্রথমবারের মত বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে অভিনেত্রী নোভা ফিরোজের। এবারই প্রথম জুটি বাঁধলেন তারা।

আগামী ২৪ ডিসেম্বর দেশব্যাপী মুক্তি পাবে সিনেমাটি। আর তাই এখন ছবির প্রচারণা নিয়েই ব্যস্ত রয়েছেন পুরো টিম।

নির্মাতা রনি ভৌমিক বলেন, ‘একজন শিল্পী হিসেবে ‘সমাজ ও পরিবারের প্রতি দায়বদ্ধতা’ থেকে সিনেমাটি নির্মাণ করেছি। প্রথম সিনেমা তাই কোনো ক্ষেত্রে ত্রুটি রাখি নি। নিজের মেধা ও পরিশ্রমের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। এখন সেটা সবাইকে দেখানোর পালা। এটা পারিবারিক গল্পের ছবি, পরিবারের সবাইকে নিয়ে দেখার মত ছবি।’

তিনি আরও বলেন, ‘প্রচারণা নিয়ে সুষ্ঠু একটা পরিকল্পনা ছিলো কিন্তু সময়ের কারণে অনেক কিছুই করা হয়ে উঠে নি। তবে এর জন্য মানের সাথে কোনো আপোষ করি নি আমি। ট্রেইলার প্রকাশ পাওয়ার পর অনেকের কাছ থেকেই ফোন কিংবা মেসেজে প্রশংসা শুনতে পেরে ভালো লাগছে। তখন মনে হলো, কিছু একটা করতে পেরেছি তাহলে। এখন পুরো ছবিটা দর্শকদের দেখানোর অপেক্ষায়।’

সিয়াম আহমেদ বলেন, ‘পারিবারিক গল্পের সিনেমা। আমি আমার প্রতিটা ছবিতেই ভিন্নতা রাখার চেষ্টা করেছি। পারিবারিক গল্পের এই ছবিতে প্রত্যেকে নিজেকে খুঁজে পাবেন। আমি চাইব, নিজে দেখুন এবং পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে এমন ছবি উপভোগ করুন। পরিবারের সব সদস্যরা মিলে ছবিটি দেখলে আনন্দ পাবেন বলেই আমার বিশ্বাস।’

নোভা ফিরোজ বলেন, ‘আমার দীর্ঘ ক্যারিয়ারে অনেক সিনেমারই প্রস্তাব পেয়েছি কিন্তু সেগুলোতে নিজেকে জড়ানোর আগ্রহ জন্মে নি মনে। এই সিনেমাটির গল্প এবং চরিত্র শোনার পর আমি সাথে সাথে হ্যাঁ বলে দিই। এতটুকু বলতে পারি আমাকে যারা বড় পর্দায় দেখতে চেয়েছেন কিংবা সবাই ছবিটা দেখার পরই বুঝবেন আমার সিদ্ধান্তটা ঠিক ছিল কিনা!

ট্রেইলার রিলিজ হওয়ার পর অনেকের পজেটিভ মন্তব্য শুনে সত্যি ভালো লাগছে। এখন সবাইকে নিয়ে সিনেমাটি দেখার পালা এবং তাদের মন্তব্যের অপেক্ষায়।’

টফি নিবেদিত ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন রায়হান খান। এই ছবিতে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, সানজিদা প্রীতি, নিমা রহমান, মিলন ভট্টচার্য, তৌফিকুল ইসলাম ইমন,মাসুদুল আমিন রিন্টু প্রমুখ।

এর আগে গত ১২ ডিসেম্বর বাংলাদেশ চলচিচত্র সেন্সর বোর্ড কতৃক বিনা কর্তনে ছাড়পত্র পায় ছবিটি। সেই সাথে সেন্সর বোর্ডের ভূয়সী প্রশংসাও কুড়ায়। এরপরই মুক্তির ঘোষণা দেন পরিচালক।

চলতি বছরে ফেব্রুয়ারিতে শুরু হয়ে আগস্টে শেষ হয় ছবির শুটিং। ছবির পোস্ট প্রোডাকশনের কাজ করা হয়েছে বাংলাদেশ, ভারত (কলকাতা ও চেন্নাই) ও যুক্তরাষ্ট্রে। ছবিটির অডিও ও গ্রাফিকসের কাজ করা হয়েছে ঢাকায়। সাউন্ড ও ফলির কাজ হয়েছে ভারতের চেন্নাইয়ে। ছবির কালার কারেকশনের কাজ করা হয়েছে কলকাতায়। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে ছবির আবহসংগীত করে পাঠিয়েছেন ইমন সাহা, সাউন্ড মিক্সিং করেছেন যুক্তরাষ্ট্রের জেরিমি হাওয়ার্ড।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত