ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

‘শুরুটাই সুন্দর’ হচ্ছে তৌসিফের জন্য আমার ঈদ উপহার, বললেন আরিয়ান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২২, ১৮:১৬  
আপডেট :
 ২৮ এপ্রিল ২০২২, ১৮:২৮

তৌসিফকে একটু অন্যভাবেই পেয়েছি, যেটা আমাকে মুগ্ধ করেছে: আরিয়ান

‘তৌসিফ মাহবুবকে আমার খুবই সিনসিয়ার এবং ডেডিকেটেড অভিনেতা মনে হয়েছে। তার সঙ্গে আমার দুটি কাজ হয়েছে, দুটি কাজ করতে গিয়েই আমার এমন উপলব্ধি হয়েছে’।-কথাগুলো বলছিলেন ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা মিজানুর রহমান আরিয়ান।

আসছে ঈদে অবমুক্ত হতে যাচ্ছে আরিয়ান-তৌসিফ জুটির ‘শুরুটাই সুন্দর’ শিরোনামের একটি নাটক। এখানে তৌসিফের বিপরীতে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। নাটকটির শুটিং চলাকালীন সময়ে অভিনেতা তৌসিফের কাজের প্রতি নিষ্ঠা এবং সততায় মুগ্ধ পরিচালক আরিয়ান।

‘বড় ছেলে’ খ্যাত এ নির্মাতা বলেন, তৌসিফের সঙ্গে আমার দুটি কাজ হয়েছে। এর আগে ‘চিরকাল’ নামে একটি কাজ করেছিলাম, এটি বেশ ভালো সাড়াও পেয়েছে। এরপর এই ঈদের জন্য আরেকটি কাজ করলাম ‘শুরুটাই সুন্দর’। তার সঙ্গে আগে কাজের অভিজ্ঞতা ভালোই ছিল কিন্তু এবার কাজ করতে গিয়ে আমি তৌসিফকে একটু অন্যভাবেই পেয়েছি, যেটা আমাকে মুগ্ধ করেছে।

একজন পরিচালক চায়, শিল্পীরা তার গল্পের চরিত্র হয়ে উঠুক, চরিত্রে মিশে যাক। যতক্ষণ চরিত্রটি করবে কমপক্ষে ততক্ষণ যেন তার সবকিছুতে শুধু চরিত্রটি-ই থাকে। এই কাজটি করতে গিয়ে আমি তৌসিফকে পরিপূর্ণ চরিত্র হিসেবেই পেয়েছি, তৌসিফকে নয়। আমরা তিন দিন শুটিং করেছি, আমি দেখেছি, এই তিনদিন সে চরিত্রের মধ্যে ডুবে ছিলো। চরিত্রটিকে কিভাবে ভালোভাবে পোর্টে করা যায় তার মনোযোগ সারাক্ষণ সেদিকে ছিলো।

আরেকটা বিষয় আমি খেয়াল করেছি যে, এই তিন দিনে তৌসিফ কারও সঙ্গে ফোনে কথা বলে নি। এরমধ্যে অনেক পরিচালকই তাকে ফোন করেছিলেন গল্প শোনানোর জন্য। কিন্তু আমি দেখলাম সে তাদেরকে একটা কথা-ই বলেছে, ‘আমি এই মুহূর্তে তো পারবো না, আমি একটা গল্পের মধ্যে আছি এখন; আপনি তিনদিন পর আমাকে শোনান, আমি অবশ্যই শুনবো।’

সবশেষে আমি বলবো, তৌসিফ যেন তার জীবনের প্রতিটা কাজেই এমন সিনসিয়ার থাকে। তার জন্য অনেক অনেক শুভকামনা। এই ঈদে ‘শুরুটাই সুন্দর’ হচ্ছে তৌসিফের জন্য আমার ঈদ উপহার।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত