ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

টেলিভিশনে ঈদের বিশেষ আয়োজন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৮ জুন ২০২৩, ০৮:১৭  
আপডেট :
 ২৮ জুন ২০২৩, ০৮:২৯

টেলিভিশনে ঈদের বিশেষ আয়োজন
ছবি: সংগৃহীত

টেলিভিশনে ঈদের বিশেষ আয়োজন

বিনোদন ডেস্ক

ঈদের সময়গুলোতে দর্শক ধরে রাখতে বাহারি আয়োজন করে টিভি চ্যানেলগুলো। রোজার ঈদের মতো কুরবানি ঈদেও সিনেমা, নাটক, গান, ম্যাগাজিন, সেলেব্রিটি শো’সহ রকমারি অনুষ্ঠান নিয়ে হাজির হয়েছে চ্যানেলগুলো। এ আয়োজনের কয়েকটি স্থিরচিত্র ও অনুষ্ঠানসূচি নিচ দেয়া হলো।

‘ভোগে নয় ত্যাগেই আনন্দ’ এই শ্লোগান নিয়ে বিটিভির নিজস্ব প্রযোজনায় তৈরি করেছে ঈদের ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দ মেলা’। এতে একটি সেগমেন্টে দুটি গানের কোলাজের সঙ্গে নাচবেন অভিনেতা মাহফুজ আহমেদ ও চিত্রনায়িকা বুবলী। অনুষ্ঠানটির উপস্থাপনায় থাকছেন চিত্রতারকা ফেরদৌস ও অপু বিশ্বাস। এটি বিটিভিতে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচারিত হবে।

ঢাকার পাশাপাশি বিটিভি চট্টগ্রাম কেন্দ্রেও ঈদের বিশেষ অনুষ্ঠান আয়োজন করেছেন। এ আয়োজনে রয়েছে তারকাশিল্পীদের উপস্থিতিতে ম্যাগাজিন অনুষ্ঠান ‘তারার মেলা’। এটি উপস্থাপনা করেছেন চিত্রনায়ক রিয়াজ ও নাট্যশিল্পী শামীমা তুষ্টি। অনুষ্ঠানে অংশ নিয়েছেন চিত্রনায়িকা নিপুণ, অভিনেত্রী আনিকা কবির শখ, কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, ইমরান, কোনাল প্রমুখ। এটি প্রচার হবে ঈদের দিন রাত ৯টায় চট্টগ্রাম কেন্দ্রে।

ঈদের দিন গান নিয়ে যত আয়োজন

বিটিভি : ঈদের দিন বিকেল সাড়ে ৪টায় প্রচার হবে সংগীতানুষ্ঠান ‘গান চিরদিন’। এরপর সন্ধ্যা ৭টায় থাকছে নন্দিত ফোকশিল্পী মমতাজের একক সংগীতানুষ্ঠান। রাত সাড়ে ৯টায় প্রচার হবে সিনেমার গানের অনুষ্ঠান ‘ছায়াছন্দ’। একই সময়ে ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিনে ধারাবাহিকভাবে প্রচার হবে এই অনুষ্ঠানের আরও দুটি পর্ব। ঈদের পরদিন সকাল ১১টায় প্রচার হবে হারানো দিনের গানের অনুষ্ঠান ‘মণিহার’। বিকেল ৪টা ৪৫ মিনিটে লোকগানের আয়োজন ‘শেকড়ের গান’। সন্ধ্যা ৭টায় থাকছে ব্যান্ড শো ‘মিউজিক্যাল এক্সপ্রেস’। পরদিন একই সময়ে প্রচার হবে এ আয়োজনের দ্বিতীয় পর্ব। এরপর রাত ১০টা ২০ মিনিটে থাকছে সরাসরি সম্প্রচারকৃত গানের আয়োজন। এতে অংশ নেবেন কণ্ঠশিল্পী লিজা। একই আয়োজনে তৃতীয় দিনে থাকছে শিল্পী ফরিদা পারভীন, সন্দীপন ও ইলমা বখতিয়ারের পরিবেশনা। ঈদের তৃতীয় দিনের সুরেলা আয়োজনে থাকছে সকাল সাড়ে ১০টায় ‘রঙের বাজার’ ও ১১টা ২৫ মিনিটে ‘ভালো যদি বাসো সখী’।

এটিএন বাংলা :

ঈদের দিন রাত সাড়ে ১০টায় প্রচার হবে মাহফুজুর রহমানের সংগীতানুষ্ঠান ‘তুমি আমার অন্তরে’। একই সময়ে তৃতীয় দিন থাকছে সামিয়া জাহানের একক সংগীতানুষ্ঠান।

চ্যানেল আই :

বিকেল ৫টা ৪০ মিনিটে প্রচার হবে বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার একক সংগীতানুষ্ঠান ‘নব প্রভাতের তারা’।

এনটিভি :

ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা ১০ মিনিটে প্রচার হবে সংগীতানুষ্ঠান ‘আমাদের গান’। এ আয়োজনে গাইবেন কণ্ঠশিল্পী রাজীব, হৈমন্তী, ঝিলিক, বাউল শফি মণ্ডল প্রমুখ।

আরটিভি :

ঈদের প্রথম তিন দিনের আয়োজনে প্রতিদিন বিকেল ৫টায় থাকছে সংগীতানুষ্ঠান ‘ফোক স্টেশন’। এ আয়োজনের শিল্পীরা হলেন– বাউল শফি মণ্ডল, লায়লা, অঙ্কন, বীথি চৌধুরী প্রমুখ। এর পাশাপাশি প্রতিদিন রাত ১১টা ৫৫ মিনিটে থাকছে লাইভ স্টুডিও কনসার্ট।

বৈশাখী টিভি :

সকাল ১১টার ‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠানের তিন দিনে থাকছে শিল্পী ডলি সায়ন্তনী, কামরুজ্জামান রাব্বি, দীপা ও কর্ণিয়ার পরিবেশনা।

চ্যানেল নাইন :

ঈদের প্রথম তিন দিনের সংগীতায়োজনে বিকেল ৫টায় থাকছে ‘সিনে টিউন’ এবং রাত সাড়ে ১১টায় ‘সুর সাগরের নাইয়া’।

এর পাশাপাশি ঈদের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত আরও বেশ কিছু চ্যানেলে থাকছে ভিন্ন ধাঁচের গানের আয়োজন। যেখানে থাকছে তারকা ও তরুণ শিল্পীদের পরিবেশনা।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত