ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ডিপফেক ভিডিও’র শিকার রণবীর সিং, নামাল ভোটের প্রচারে

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৪  
আপডেট :
 ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৪

ডিপফেক ভিডিও’র শিকার রণবীর সিং, নামাল ভোটের প্রচারে
ফাইল ছবি। 

বলিউড অভিনেতাদের ডিপফেক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রমশ ছড়াচ্ছে। সম্প্রতি ভারতের লোকসভা ভোটের আবহে কংগ্রেসের হয়ে প্রচারের ময়দানে নেমেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর সিং। প্রথমে অনেক অবাক হয়েছেন তার অনুরাগীরা। কিন্তু আসল ঘটনা হল ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন তিনি।

এআই জেনারেটেড ডিপফেক ভিডিওর বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছেন রণবীর। অভিনেতার অভিযোগের পরই সোমবার (২২ এপ্রিল) মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখায় এফআইআর দায়ের হল।

রণবীর সিংয়ের মুখপাত্র জানিয়েছেন, হ্যাঁ, আমরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছি। এবং ওই এআই জেনারেটেড ডিপফেক ভিডিও নিয়ে ইতোমধ্যে এফআইআরও দায়ের হয়েছে।

এই ভিডিওতে এআই এর মাধ্যমে ভয়েস ক্লোনের সাহায্যে তার কথা পরিবর্তন করা হয়েছে। কয়েক দিন আগে মণিশ মালহোত্রার একটি ফ্যাশন শোয়ে অংশ নিয়েছিলেন রণবীর সিং। যেটি অনুষ্ঠিত হয় কাশীতে। সেখানে গিয়ে পূজা দেন রণবীর, তার সঙ্গী ছিলেন কৃতি শ্যাননও। সেই ভিডিও ভাইরাল হয়েছিল। সেই ভিডিওকেই অন্য বস্তুতে রূপান্তর করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছে। সেখানেও দেখা যায়, কাশীতে বসে কংগ্রেসের সমর্থনে ভোট প্রচার করছেন রণবীর। সূত্র: এনডিটিভি, হিন্দুস্থান টাইমস।

  • সর্বশেষ
  • পঠিত