ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

মাহে রমজানে মাহবুবার নাতে রাসূল

  জবি প্রতিনিধি

প্রকাশ : ০৯ জুন ২০১৮, ১৭:৪২

মাহে রমজানে মাহবুবার নাতে রাসূল

মাহে রমজানে কণ্ঠশিল্পী মাহবুবা বেগমের নাত ‌‘হে আল্লাহর রাসুল’ প্রকাশিত হয়েছে। অনুপম হালদারের লেখা ও সুরে কণ্ঠ দিয়েছেন মাহবুবা বেগম। গানটি একটি নাতে রাসুল হলেও এর মধ্যে রয়েছে হামদ এর আবহ। নাত ও হামদ এর মিলিত মূর্ছনায় শ্রোতা পাবেন এক মোহনীয় সুর।

গানটির প্রত্যাশা নিয়ে জানতে চাইলে মেঠোপথ সামাজিক ও সাংস্কৃতিক একাডেমির পরিচালকও কণ্ঠশিল্পী মাহবুবা বেগম বলেন, ‘আমাদের দেশে পবিত্র রমজানে ইসলামিক গানের প্রতি সবার আগ্রহ সৃষ্টি হয়। এরকমই প্রত্যাশা নিয়ে এ গানটি প্রকাশ করা হয়েছে। তবে দেশে সারা বছরই এসব গানের প্রচলন থাকে। এসব গানের আবেদনও স্থায়ী হয়। ফলে গানটি নিয়ে যে ধরনের প্রত্যাশা ছিলো তার চেয়ে বেশি সাড়া পাচ্ছি। যেহেতু গানটিতে প্রার্থনাধর্মী সুর দেয়া হয়েছে তাই এতে সৃষ্টি করা হয়েছে সঙ্গীতের আবহ।’

তিনি আরো বলেন, ‘গানটিতে শ্রোতারা নাত ও হামদের সাথে সাথে প্রার্থনারও একটি আবহ পাবেন। আশা করি সবার গানটি ভালো লাগবে।’

এ গানটির লিখেছেন ও সুর করেছেন অনুপম হালদার, বাঁশিতে ছিলেন শাহিদ এবং সম্পাদনা করেছেন মো. খাইর।

উল্লেখ্য, এর আগেও মাহবুবা বেগমের কয়েকটি গানের এ্যালবাম বের হয়েছে। এর মধ্যে ‘একটি যুদ্ধ একটি মানচিত্র’ অন্যতম। এছাড়াও রয়েছে 'মদিনার পথে', 'ভাবের জলসা'।

এবার ঈদে আসবে ‘তুমি আমার স্বপ্নে ঘেরা’ এবং আগামী বিজয়ের মাস ডিসেম্বরে প্রকাশিত হবে নিজের লেখা অনুপম হালদারের সুরে এবং মুশফিক লিঠুর কম্পোজিশনে গান ‘বাংলাদেশ আমার বাংলাদেশ’।

বিএএফ/

  • সর্বশেষ
  • পঠিত