ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

এবার রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১৮:১৭

এবার রাজকুমার হিরানির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

বলিউডের অভিনেতা ও চলচ্চিত্র পরিচালকসহ অনেকের বিরুদ্ধে একের পর এক যৌন হয়রানির অভিযোগ উঠছে। ভারতে যৌন হয়রানির বিরুদ্ধে #মিটু আন্দোলন নিয়ে অনেকেই সোচ্চার হচ্ছেন। এবার যৌন হয়রানির অভিযোগ উঠেছে ‘সঞ্জু’, ‘থ্রি ইডিয়টস’, ‘মুন্নাভাই এমবিবিএস’ খ্যাত পরিচালক রাজকুমার হিরানির বিরুদ্ধে।

ভারতীয় সংবাদমাধ্যম জি-নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ওই পরিচালকের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন যে নারী তিনি নিজেও ‘সঞ্জু’ ছবিতে পরিচালকের সঙ্গে কাজ করেছেন। ওই নারীর অভিযোগ, ২০১৮ সালের মার্চ থেকে সেপ্টেম্বরের মধ্যে একাধিকবার তাকে যৌন হয়রানির শিকার হতে হয়।

জানা যায়, অভিযোগকারী নারী পুরো বিষয়টি জানিয়ে রাজকুমার হিরানির বন্ধু তথা প্রযোজক বিধু বিনোদ চোপড়া ও তার স্ত্রী অনুপমা চোপড়াকে ই-মেইল করেন। গত ৩ নভেম্বর এই ই-মেইল পাঠানো হয়। এই খবরটি প্রথম প্রকাশিত হয় একটি আন্তর্জাতিক সংবাদ সংস্থায়।

ওই নারী ই-মেইলে ঘটনার বর্ণনা করে লেখেন, ‘স্যার, এ ধরনের ঘটনা ঘটেছিল শুধমাত্র ক্ষমতায়নের জন্য। উনি একজন ক্ষমতাবান ব্যক্তি, আর আমি নেহাতই সহকারী মাত্র। আমি পুরো বিষয়টি কখনো আপনার কাছে মুখে ব্যক্ত করতে পারতাম না।’

ওই নারী আরও লেখেন, ‘ওই রাতে আমার মন ও শরীর পুরোটাই দূষিত হয়ে উঠেছিল। যার জের চলেছিল টানা ছয় মাস পর্যন্ত।’ এই অভিযোগের বিষয়ে ওই নারী কোনো আইনী পদক্ষেপ নিয়েছেন কি না-তা জানা যায়নি।

তবে এই অভিযোগ অস্বীকার করে রাজকুমার হিরানির আইনজীবী আনন্দ দেশাই জানিয়েছেন, ‘পুরো অভিযোগটাই মিথ্যা, অপমানজনক। ফাঁসানোর জন্যই এমন অভিযোগ আনা হয়েছে।’

আরএ

  • সর্বশেষ
  • পঠিত