ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘সারাদেশের সিনেমা হলে ই-টিকেটিংয়ের ব্যবস্থা করব’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৫ জুলাই ২০১৯, ১৪:১৮  
আপডেট :
 ২৫ জুলাই ২০১৯, ১৫:৩৩

‘সারাদেশের সিনেমা হলে ই-টিকেটিংয়ের ব্যবস্থা করব’

দীর্ঘদিন পর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন। মাঝে মামলা ও নানা জটিলতার কারণে সাত বছর ধরে বন্ধ ছিলো এ নির্বাচন। শনিবার অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অবস্থিত প্রযোজক-পরিবেশক সমিতির কার্যালয় প্রাণবন্ত হয়ে উঠেছে।

এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন প্রযোজক মোহাম্মদ ইকবাল। চলচ্চিত্রের ও চলচ্চিত্র প্রযোজকদের স্বার্থে কাজের বিষয়ে ইকবাল বলেন, আমাদের দেশে পেশাজীবী প্রযোজকদের সংখ্যা কমেছে। যদিও আমি নিয়মিত চলচ্চিত্র প্রযোজনা করছি। আমি মনে করি, এই সমস্যা সবার আগে সমাধান করা উচিত। আমি নির্বাচিত হলে ই-টিকেটিংয়ের ব্যবস্থা করব সারাদেশের সিনেমাহলগুলোতে।

তিনি বলেন, আগামী ঈদ থেকেই এই ব্যবস্থা চালু হবে। তখন চলচ্চিত্র প্রদর্শনে প্রযোজকদের শুধু কনটেন্ট চার্জ দিলেই হবে। পদে পদে বারতি খরচ করতে হবে না। এতে করে একজন প্রযোজকের লগ্নীকৃত টাকা ফেরতের সঙ্গে সঙ্গে ভালো ব্যবসার সুযোগ বাড়বে।

জানা যায়, কোনো রকম প্যানেল ছাড়াই নির্বাচনে অংশ নেবেন প্রার্থীরা। দুটি ভাগে অনুষ্ঠিত হবে প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন। প্রথম ধাপে ১৯ জন কার্যকরী সদস্য নির্বাচিত হবেন। সেই সদস্যরা পরবর্তী সময়ে সমিতির সভাপতি ও সেক্রেটারি নির্বাচন করবেন।

এদিকে সর্বশেষ শাকিব খান অভিনীত ও প্রযোজিত ব্যবসা সফল ছবি ‘পাসওয়ার্ড’ এর সহকারী প্রযোজক ছিলেন ইকবাল। এছাড়া নির্মাতা কাজী হায়াতের নতুন ছবি ‘বীর’ এর প্রযোজকও তিনি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত