ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ৩৫ মিনিট আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৯:৩০

প্রিন্ট

লতা মঙ্গেশকরকে দেখতে মুম্বাই হাজির যুক্তরাষ্ট্রের চিকিৎসক দল

লতা মঙ্গেশকরকে দেখতে মুম্বাই হাজির যুক্তরাষ্ট্রের চিকিৎসক দল
বিনোদন ডেস্ক

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হলে গেল ১১ নভেম্বর রাতে ব্রিচ ক্যানডি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সিনিয়র মেডিকেল অ্যাডভাইজার ফারুখ ই উদওয়াড়িয়ার তত্ত্বাবধানে আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। তবে এখন কিছুটা সুস্থ রয়েছেন তিনি।

তার চিকিৎসায় পরামর্শ দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের কয়েকজন চিকিৎসক এরইমধ্যে মুম্বাইয়ে আসেন। জানা গেছে, যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ড ক্লিনিকের চিকিৎসকদের এই দলটি এরই মধ্যে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে গিয়ে লতা মঙ্গেশকরকে দেখেছেন, তাঁর চিকিৎসার ব্যাপারে খোঁজখবর নিয়েছেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন। গতকাল সোমবার খবরটি টুইটারে জানিয়েছেন আরপিজি এন্টারপ্রাইজেসের চেয়ারম্যান হর্ষ গোয়েঙ্কা। তিনি টুইটারে লিখেছেন, ‘চিকিৎসকদের একটি দল আজ লতা মঙ্গেশকরকে দেখতে এসেছে। আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, তাঁর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।’

এদিকে ফেসবুক, ইনস্টাগ্রাম আর টুইটারে অনেকেই লতা মঙ্গেশকরের মৃত্যুর খবর প্রচার করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন। এ ব্যাপারে লতা মঙ্গেশকরের ভাইয়ের মেয়ে রচনা শাহ বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, গুজবে কান দেবেন না। তিনি ভালো আছেন। তাঁর অবস্থা স্থিতিশীল। শারীরিক অবস্থার উন্নতি অব্যাহত থাকলে কয়েক দিনের মধ্যে তাঁকে বাসায় নিয়ে যাওয়া হবে।

পিটিআইকে মুম্বাইর ব্রিচ ক্যানডি হাসপাতাল থেকে জানানো হয়েছে, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল। তবে পুরোপুরি সুস্থ হতে কিছুটা সময় লাগবে। তিনি নিউমোনিয়ায় আক্রান্ত, তাঁর ফুসফুসে এখনো সংক্রমণ রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত