ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

‘ইন্দুবালা’ আসছে শুক্রবার

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ০০:৩৯

‘ইন্দুবালা’ আসছে শুক্রবার

আগামী ২৯ নভেম্বর শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা-নির্মাতা আনিসুর রহমান মিলন ও নবাগত পায়েল অভিনীত ছবি ‘ইন্দুবালা’। ছবিটি দেশজুড়ে এক সঙ্গে মুক্তি পাবে। বিষয়টি নিশ্চিত করেছেন এই ছবির নির্মাতা জয় সরকার।

এই চলচ্চিত্রের শুটিংয়ের কাজ শুরু হয়েছিল ২০১৮ সালের নভেম্বরে। তারপর সেন্সর ছাড়পত্রের জন্য জমা দেয়া হয়েছিল। চলতি বছর মে মাসে আনকাট ছাড়পত্র পায় ‘ইন্দুবালা’। ‘ইন্দুবালা গো, তুমি কোন আকাশে থাকো, জ্যোৎস্না কারে মাখো, কার উঠোনে পড়ো ঝরিয়া, ডুবিয়া মরিলাম, মরিয়া ডুবিলাম, ডুবিয়া মরিলাম, মরিয়া ডুবিলাম, ইন্দুবালা গো, ইন্দুবালা গো’ জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবুর গাওয়া এই গানটি নিয়ে সিনেমা নির্মাণ করেছেন জয় সরকার।

ছবিতে নায়ক হিসেবে আনিসুর রহমান মিলন আর ইন্দুবালা চরিত্রে অভিনয় করেছেন নবাগত পায়েল। ছবিতে আরো একজন নায়ক আছেন, তিনি হলেন আশিক চৌধুরী।

নির্মাতা জয় বলেন, আমাদের ছবিটি দেখে প্রশংসা করেছিলেন সেন্সর বোর্ডের সদস্যরা। দর্শকদেরও পছন্দের ছবি হবে এটি। আগামী ২৯ নভেম্বর সারা দেশে মুক্তি দিতে চাই আমাদের এই ছবি।

ছবির গল্প নিয়ে জয় আরো বলেন, ইন্দুবালা গানটির অনুপ্রেরণায় সিনেমাটির গল্প তৈরি করেছি। তবে সিনেমায় থাকছে না এই গান। ইন্দুবালাকে নিয়ে নতুন গান রেখেছি এখানে।

আনিসুর রহমান মিলন বলেন, ইন্দুবালা চলচ্চিত্রটি মূলত গ্রাম্য সামাজিক প্রেক্ষাপটের উপর নির্মিত একটি মৌলিক ছবি। দর্শক ছবিটি দেখে সমাজের বাস্তব চিত্র অনুধাবন করতে পারবে বলে আমি বিশ্বাস করি। ছবিটি দেখে তা গ্রহণ করে প্রশংসিত হলে তবে অভিনয়ের সার্থকতা হবে।

পায়েল বলেন, ‘ইন্দুবালা আমার প্রথম ছবি। অত্যন্ত ভালো লাগার এবং আনন্দের খবর যে ছবিটি ২৯ নভেম্বর শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে। আশা করছি দর্শক নতুনদের উৎসাহ দিতে হলে গিয়ে ছবিটি দেখবেন। আর সহ শিল্পী হিসাবে গুণী একজন অভিনেতাকে পেয়েছিলাম আশা করছি দর্শক ভালো কিছু পাবে। আমরা সবাই একটি টিম হিসেবে কাজ করেছি। চেষ্টা করেছি পরিচালকের প্রেশার কিছুটা হলেও রিলিজ করার। পরিচালক হিসেবে তার ভিজুয়ালাইজেশন প্রশংসনীয়। নতুন পরিচালক নতুন ধারার সিনেমার জন্ম দিবে।

ইন্দুবালার গল্প লিখেছেন অভিনেতা মাসুম আজিজ। চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। প্রযোজনা করছে নাজ মাল্টিমিডিয়া। ছবিটিতে আরো অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, শাহনুর, লুৎফর রহমান জর্জ, সাদেক বাচ্চু, শামীমা নাজনিন প্রমুখ। সিনেমাটির অধিকাংশ গানের কথা ও সুর করেছেন প্লাবণ কোরেশী। গান গেয়েছেন ফকির শাহাবুদ্দিন, বিউটি, বেলাল খান, সানিয়া রমা প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত