ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ০২:৪৩

প্রিন্ট

লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের ফ্রি প্রশিক্ষণ সভা

লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের ফ্রি প্রশিক্ষণ সভা
ছবি: প্রতিনিধি

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে আইসিটি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় সম্পূর্ণ ফ্রি প্রশিক্ষণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ইনফ্লক, প্রাইমটেক সলিউশন লিঃ ও স্পিন অফ স্টুডিও এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্পিন অফ স্টুডিও’র ফাউন্টার সি ই ও এ.এস.এম আসাদুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন- সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (নেজারত শাখা) শাহরিয়ার হক, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সাধারণ শাখা) মোনাববর হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

সভায় জয়পুরহাটের তরুণদের আউটসোর্সিং শিক্ষার মাধ্যমে বেকারত্ব দূরীকরণের উপর বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়। সভায় জানানো হয় সরকারের আইসিটি বিভাগের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় বিনামূল্যে কর্মসংস্থানের সুযোগসহ প্রতিদিন ৪ ঘন্টা করে ৫০ দিন ব্যাপী ২০০ ঘন্টা এই প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণার্থীদের ন্যূনতম এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

এই প্রশিক্ষণে প্রতি ব্যাচে ২০জন করে ১৬টি ব্যাচে মোট ৩২০জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করতে পারবে। তাদের গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন ও ডেভলপমেন্ট এবং ডিজিটাল মার্কেটিং বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত