ঢাকা, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১৬:০৪

প্রিন্ট

ঘরে বসেই অ্যাকাউন্ট খোলাসহ ব্যাংকিং সুবিধা দিচ্ছে ইবিএল

ঘরে বসেই অ্যাকাউন্ট খোলাসহ ব্যাংকিং সুবিধা দিচ্ছে ইবিএল

জার্নাল ডেস্ক

বেসরকারি খাতের ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) এখন বাংলাদেশি নাগরিকদের জন্য বাংলাদেশসহ বিশ্বের যে কোন স্থান থেকেই ব্যাংক অ্যাকাউন্ট খোলার এবং প্রয়োজনীয় রিটেইল ব্যাংকিং করার সুবিধা দিচ্ছে। ‘ইবিএল ইনস্টা ব্যাংকিং’ শীর্ষক এই সেবাটি ১৪ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

অ্যাকাউন্ট খোলার জন্য প্রয়োজন হবে শুধু বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) এবং সেলফিতে তোলা একটি ছবি। এই জন্য কোন ফিজিক্যাল ডকুমেন্টের প্রয়োজন পড়বে না এবং ব্যাংকেও আসতে হবে না। বাংলাদেশ ব্যাংকের কেওয়াইসি (KYC) নীতিমালা অনুসরণ করে গ্রাহকদের সুরক্ষা ও গোপনীয়তা নিশ্চিত করার লক্ষ্যে ইবিএল ইনস্টা ব্যাংকিং-এ লাইভলিনেস পরীক্ষার মাধ্যমে ফেসিয়াল রিক্যানিশন করা হবে।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এ প্রসংঙ্গে বলেন, কোভিড-১৯ মহামারিকালে গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষা, নিরাপত্তা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে ব্যাংকিং সেবা প্রদানের জন্য এটি একটি সময়োচিত ডিজিটাল গ্রাহক অনবোর্ডিং সমাধান। গ্রাহকদের নিরবিছিন্ন সেবা প্রদানের জন্য নতুন ও উদ্ভাধনী সমাধান প্রবর্তন করার ক্ষেত্রে ইবিএল সর্বদাই অগ্রনী ভূমিকা পালন করে এসেছে।

ব্যাংকের ওয়েবসাইটে ইবিএল সেলফ সার্ভিস পোর্টাল ব্যবহার করে গ্রাহকরা ইতোমধ্যেই বাসায় বসে ফিক্সড ডিপোজিট এবং ডিপিএস অ্যাকাউন্ট খুলতে পারছেন। ইবিএল ইনস্টা ব্যাংকিং চালুর ফলে এখন ডিজিটাল অনবোর্ডিং-এর পুর্ণ সুবিধা পাবেন গ্রাহকরা।

ইবিএল ওয়েবসাইট, ইবিএল দিয়া এবং ইবিএল স্কাইব্যাংকিং অ্যাপের মাধ্যমে নতুন এই সেবাটি গ্রহণ করা যাবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত