ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

শাহ্জালাল ব্যাংকের ব্যবস্থাপনায় যশোরে মানিলন্ডারিং বিষয়ক কর্মশালা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ নভেম্বর ২০২১, ১৮:৫৪

শাহ্জালাল ব্যাংকের ব্যবস্থাপনায় যশোরে মানিলন্ডারিং বিষয়ক কর্মশালা
জার্নাল ডেস্ক

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) কর্তৃক আয়োজিত লিড ব্যাংক হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনায় যশোর জেলায় অবস্থিত ৪৩টি তফসিলি ব্যাংকসমূহের ৬৪ জন শাখা প্রতিনিধি নিয়ে যশোরে দিনব্যাপী ‌মানি লন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা শনিবার অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের উপমহাব্যবস্থাপক রকুনুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান এন্টি মানি লন্ডারিং পরিপালন কর্মকর্তা (ক্যামেলকো) এম আখতার হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের যুগ্মপরিচালকদ্বয় গাজী মনির উদ্দিন ও রোকন-উজ-জামান, উপপরিচালক সৈকত কুমার সরকার, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ডেপুটি ক্যামেলকো খালিদ হোসেন এবং ব্যাংকের যশোর শাখার ব্যবস্থাপক ও ভিপি সাঈদুর রহমান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় আলোচকবৃন্দ মানি লন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধে ব্যাংক ও ব্যাংক কর্মকর্তাদের দায়িত্ব ও কর্তব্য নিয়ে বিস্তারিত আলোচনা করেন। কর্মশালায় বাণিজ্য ভিত্তিক এবং ঋণ ভিত্তিক মানি লন্ডারিং প্রতিরোধে করণীয় বিষয়েও প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত