ঢাকা, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ১৫:১৩

প্রিন্ট

একদিনে সুস্থ ১৭৬০, মোট ১৪৫৫৮৪

একদিনে সুস্থ ১৭৬০, মোট ১৪৫৫৮৪
জার্নাল ডেস্ক

করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৭৬০ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট এক লাখ ৪৫ হাজার ৫৮৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শুক্রবার করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

পিসিআর-ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ২৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১২ হাজার ৬৯৯টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১২ লাখ ৩৭ হাজার ৮২৩টি। নতুন পরীক্ষায় করোনা মিলেছে দুই হাজার ৮৫১ জনের মধ্যে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৫২ হাজার ৫৯২ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ২৭ জন। ফলে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো তিন হাজার ৩৩৩ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৬০। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৪৫ হাজার ৫৮৪ জনে।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের মধ্যে পুরুষ ২৪ জন ও নারী ৩ জন। এরমধ্যে ৪১ থেকে ৫০ বছরের বয়সীদের মধ্যে রয়েছেন ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের চারজন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সসীমার রয়েছেন একজন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১৩ জন, খুলনা বিভাগে ৫ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের ৩ জন করে, রংপুর বিভাগে দুজন এবং বরিশাল বিভাগে একজন মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত