ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

দ্রুতই দেশে তৈরি হবে করোনা ভ্যাকসিন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ২০:১৪  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৭

দ্রুতই দেশে তৈরি হবে করোনা ভ্যাকসিন
জার্নাল ডেস্ক

বাংলাদেশে অতি দ্রুত করোনা ভ্যাকসিন তৈরি করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। বুধবার জাতীয় সংসদের অধিবেশনে দেয়া বক্তব্যে এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা শুধু ভ্যাকসিন আনছি না, প্রধানমন্ত্রী নির্দেশে যত তাড়াতাড়ি সম্ভব দেশে করোনার ভ্যাকসিন তৈরি করা হবে। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

গত ১৭ অগাস্ট স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি আগামী ছয় মাসের মধ্যে দেশে সরকারিভাবে করোনাভাইরাসের টিকা উৎপাদনের সুপারিশ করে। এর পর ২৬ অগস্টের বৈঠকে সরকারিভাবে করোনাভাইরাসের টিকা উৎপাদনে একটি পূর্ণ পরিকল্পনা মন্ত্রণালয়ের কাছে চাওয়া হয়।

গত এপ্রিল মাসে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব শেফিল্ডের’ গবেষক সানজান কে দাস স্বাস্থ্য সচিবের কাছে সরকারিভাবে টিকা তৈরির জন্য একটি প্রস্তাব পাঠান বলে বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়।

এসময় সংসদ সদস্যদের বিভিন্ন অভিযোগ ও প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আরও ১৬ কোটি ডোজ টিকার অর্ডার দেয়া হয়েছে। ইতোমধ্যে আড়াই কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে। এছাড়াও দেড় কোটি মানুষকে দুই ডোজ করে টিকা দেয়া হয়ে গেছে। ভ্যাকসিন গ্রামগঞ্জ পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছে।

মন্ত্রী আরও বলেন, আমাদের স্বাস্থ্য ব্যবস্থার ও হাসপাতালের সার্ভিস ক্ষমতার যে উন্নতি হয়েছে, সেটা করোনার সময় বোঝা গেছে।

আরও পড়ুন- সমালোচনা আমাকে শক্তিশালী করে: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশ জার্নাল/জেবি/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত