ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৮ মে ২০২০, ০১:১২

প্রিন্ট

ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু
ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম (৭১) মারা গেছেন। প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার (২৬ মে) রাতে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি।

এ নিয়ে জেলায় করোনা পজিটিভ ২ জনের মৃত্যু হলো। এর আগে গত ১৯ মে বোয়ালমারী উপজেলায় আরো এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়।

বুধবার সকালে পশ্চিম হাসামদিয়া মাদানি নগর জামে মাদ্রাসায় রাষ্ট্রীয় মর্যাদা শেষে তাকে দাফন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা রকিবুর রহমান খাঁনসহ পুলিশ প্রশাসন, স্থানীয় প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, বীর মুক্তিযোদ্ধাগণ ।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার মহসিন মিয়া জানান, গত ২৫মে ঈদের দিন তার করোনা পজিটিভ ধরা পড়ে। এ সময় তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

মঙ্গলবার রাত ১০ টার দিকে তার প্রচন্ড শ্বাস কষ্ট শুরু হলে চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

রনাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের মৃত্যুতে সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান ও ভাঙ্গা পৌরসভার মেয়র আবু রেজা মোঃ ফয়েজ, উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড গভীর শোক প্রকাশ করেছেন।

এদিকে মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের করোনা শনাক্তের পরেই নিয়মা অনুযায়ী তার বাড়ি লকডাউন করা হয়। পরিবারের বাকী সদস্যদের করোনা টেস্ট রিপোর্ট না আসা পর্যন্ত সকলেই হোম কোয়ারেন্টাইনে থাকবেন বলে জানিয়েছে থানা পুলিশ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best