ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৪

প্রিন্ট

মেলানিয়াকে নিয়ে তাজমহলের শোভা দেখবেন ট্রাম্প

মেলানিয়াকে নিয়ে তাজমহলের শোভা দেখবেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

জগৎজুড়ে বিখ্যাত ভারতের মোগল স্থাপনা তাজমহল। মার্কিন প্রেসিডেন্ট ভারতে আসবেন আর তাজমহল দেখবেন না, তা কি করে হয়! জানা যায়, ভারত সফরের সময় স্ত্রীকে নিয়ে তাজের শ্বেতশুভ্র শোভা দর্শন করবেন ট্রাম্প।

চলতি মাসের শেষ দিকে ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সফরকালে আগামী ২৪ ফ্রেব্রুয়ারি বিকালে ঘণ্টা দুয়েকের জন্য স্ত্রী ও মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে তাজমহল দেখতে যাবেন প্রেসিডেন্ট ট্রাম্প। যদিও হোয়াইট হাউসের তরফে ট্রাম্পের এই দুদিনের ভারত সফরের তালিকায় তাজমহল দর্শনের কথা জানানো হয়নি বলেই সরকারি সূত্রে খবর।

প্রেসিডেন্ট ট্রাম্পের ঠাসা সফর তালিকার মধ্যে তাজ ভ্রমণের কথা না বলা হলেও, ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে বিভিন্ন ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, আগামী ২৪ ফেব্রুয়ারি আমেদাবাদ থেকে স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টার দিকে স্বস্ত্রীক তাজ সিটিতে আসবেন ট্রাম্প। এজন্য ব্যবহার করা হবে আমেদাবাদ-আগ্রা সড়ক।

ভারতের সরকারি সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া আরও জানায়, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বিমান এয়ার ফোর্স ওয়ানের সঙ্গে আসবে দুটি ভিএইচ থ্রিডি সি প্লেন এবং হোয়াইট হক। যা আমেদাবাদ থেকে আগ্রা উড়ে যাবে। বিকালে তাজমহল দেখার পর প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া সরাসরি রওনা হবেন দিল্লির পথে। যেখানে তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রাজকীয় নৈশভোজে যোগ দেবেন।

প্রসঙ্গত, ভারতের উত্তর প্রদেশের আগ্রায় অবস্থিত তাজমহল এখনও বিশ্ব জুড়ে সমাদৃত এর অতুলনীয় স্থাপত্য শৈলীর জন্য। মুঘল সম্রাট শাহজাহান তার স্ত্রী মুমতাজ মহলের স্মৃতির উদ্দেশে এই অপূর্ব সৌধটি নির্মাণ করেন। মার্বেল পাথরে নির্মিত এই স্মৃতিসৌধটি এক সময় বিশ্বের সপ্তম আশ্চর্যের একটি হিসাবে স্বীকৃত ছিল।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত