ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ০৪:১৮

প্রিন্ট

তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির করোনায় মৃত্যু

তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির করোনায় মৃত্যু

Evaly

জার্নাল ডেস্ক

ভারতের রাজধানী দিল্লির একটি মসজিদের তাবলিগ জামাতে অংশ নেয়া ৬ ব্যক্তির মৃত্যু হয়েছে তেলেঙ্গানায়। জামাতে অংশ নেয়ার পর তারা করোনায় আক্রান্ত হন।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, গত ১ থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির ওই মসজিদে অন্তত ২ হাজার মানুষের সমাগম হয়েছিল। দিল্লিতে ওই মসজিদে শুধু ভারত নয় সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজিস্তান থেকেও অনেকে অংশ নিয়েছিলেন।

দিল্লির ওই তাবলিগ জামাতে অংশ নেওয়া ৩০০ মানুষকে দিল্লির বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়। তারা এখন হাসাপতালে আইসোলেশনে রয়েছেন। ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল আন্দামান ও নিকোবর দ্বীপপূঞ্জে ৯ ব্যক্তি তাদের মধ্যে একজনের স্ত্রীর দেহে করোনাভাইরাসে উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

পুলিশ বলছে, তারা ২৪ মার্চ থেকে আয়োজকদের মসজিদটি খালি করে দেওয়ার জন্য বলে আসছিলেন কিন্তু দেশজুড়ে লকডাউন শুরু হওয়ায় অনেকে তাতে আটকা পড়েন।

মহামারি করোনাভাইরাস ভয়াবহ সংক্রামক হওয়ায় মসজিদের ওই জামাতের মাধ্যমে ভাইরাসটি ভারতজুড়ে ব্যাপক হারে মানুষকে সংক্রমিত করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জমায়েতে অংশ নেয়া ১৭৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ২ হাজার মানুষকে। দেশটিতে এই প্রথম এক স্থান থেকে এত মানুষের করোনা পরীক্ষা করানো হয়েছে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ‘সিল’ করে দেয়া হয়েছে গোটা এলাকা।

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best