ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৩ মে ২০২০, ১৬:৫৫

প্রিন্ট

এবার সামনে এলো ট্রাম্পের মাস্ক পরা ছবি

এবার সামনে এলো ট্রাম্পের মাস্ক পরা ছবি
ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে যখন ছড়িয়ে পড়ে করোনাভাইরাস তখন জোর গলায় মাস্ক না পড়ার কথা ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এবার মাস পেরুতে না পেরুতেই মাস্ক পরা অবস্থায় দেখা গেল ট্রাম্পকে। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের মিশিগানে ফোর্ডের গাড়ি ফ্যাক্টরি পরিদর্শনের সময় মাস্ক পরেন ট্রাম্প।

তবে গণমাধ্যমের সামনে আসার আগেই আবার সেই মাস্ক খুলে ফেলেছেন তিনি। এ নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে ট্রাম্প বলেন, আমি চাই না আমার মাস্ক পরা দেখে গণমাধ্যম কর্মীরা আনন্দিত হোক। স্কাই নিউজের এক ভিডিওতে প্রেসিডেন্ট ট্রাম্পকে আকাশী রঙের মাস্ক পরে থাকতে দেখা যায়।

ফ্যাক্টরিতে প্রেসিডেন্ট ট্রাম্পের মাস্ক পরা উচিৎ কিনা এমন প্রশ্নের জবাবে ফোর্ডের নির্বাহী চেয়ারম্যান বিল ফোর্ড বলেন, এটা ট্রাম্পের ওপর নির্ভর করছে।

এর আগে কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়, প্রসিডেন্ট ট্রাম্পের মাস্ক পরা উচিৎ। ট্রাম্প ফোর্ডের একটি শাখা ঘুরে দেখেন যেখানে বর্তমানে করোনা ভাইরাসের রোগীদের জন্য ভেন্টিলেটর ও পিপিই তৈরি করা হচ্ছে।

গার্ডিয়ানের প্রতিবেদন থেকে জানা যায়, কারখানাটি পরিদর্শনের সময় মাস্ক পরতে ট্রাম্প অস্বীকৃতি জানিয়েছেন বলে অভিযোগ ওঠার পর তাকে ‘বেপরোয়া শিশু’ আখ্যা দেন মিশিগানের অ্যাটর্নি জেনারেল। এর আগে কারখানা পরিদর্শনের সময় মাস্ক পরিহিত ফোর্ড কর্মকর্তাদের পাশে নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের কাছে দাবি করেন, কিছুক্ষণ আগে মাস্ক পরলেও তা খুলে ফেলেছেন। তিনি বলেন, ‘আগে পরেছিলাম। পেছনের দিকে থাকার সময় পরেছিলাম। সংবাদমাধ্যমকে তা দেখিয়ে বিনোদনের সুযোগ করে দিতে চাইনি।’

মাস্ক পড়া ট্রাম্প। ছবি: সংগৃহীত

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত