ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ভারতে একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ৩০ মে ২০২০, ১৩:০১

ভারতে একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে মৃত্যুও। শেষ ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭,৯৬৪ জন। এখনও পর্যন্ত যা সর্বাধিক। যার ফলে দেশে বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৭৩ হাজার ৭৬৩ জন।

পাশাপাশি, গত ২৪ ঘন্টায় ২৬৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,৯৭১ জন।

সেখানে মোট করোনা আক্রান্তের মধ্যে বর্তমানে অ্যাক্টিভ কেস ৮৬ হাজার ৪২২ জন। ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজার ৩৬৯ জন।

ভারতে লকডাউন চার এর শেষ সীমায় এসেও যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে তাতে পরবর্তী সময়ে কি অপেক্ষা করছে তা ভেবে আতঙ্কিত হয়ে পড়েছেন সাধারণ মানুষ। আগামীকাল রোববার শেষ হচ্ছে লকডাউন চার এর মেয়াদ।

গত শুক্রবারই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মধ্যে বৈঠক হয়েছে লকডাউন পরবর্তী পর্যায় নিয়ে। এবার লকডাউন চালিয়ে যাওয়া হবে, না তা আংশিক প্রত্যাহার করা হবে, নাকি সম্পুর্ন খুলে দেওয়া হবে তা হয়তো আজ শনিবারেই জানা যাবে।

এদিকে করোনা সংক্রমণে ভারতের মহারাষ্ট্র এবং গুজরাট রাজ্যের অবস্থা ভয়ঙ্কর। মহারাষ্ট্রে একদিনেই ১১৬ জন মারা গিয়েছেন। আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ছাড়িয়ে গিয়েছে।

এদিকে লকডাউনের জেরে ভারতের বিভিন্ন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকরা এখন নিজেদের রাজ্যে ফিরতে শুরু করে দিয়েছেন। এর ফলে ভারতের গ্রিন জোনের আওতায় থাকা রাজ্যগুলিতেও করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে শুরু করেছে। ইতিমধ্যে চালু হয়েছে বিমান এবং ট্রেন পরিষেবা। ফলে সেখান থেকেও ছড়াতে শুরু করেছে করোনাভাইরাস।

ইতিমধ্যে দেশটির গোয়া, ত্রিপুরা, মণিপুর, নাগাল্যান্ড ও সিকিমসহ একাধিক রাজ্যে করোনা সংক্রমণ ছড়াতে শুরু করেছে বলে খবর পাওয়া গেছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত