ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুন ২০২০, ১২:২৬

প্রিন্ট

বিক্ষোভের ফটো তুলতে গিয়ে চোখ হারালেন সাংবাদিক

বিক্ষোভের ফটো তুলতে গিয়ে চোখ হারালেন সাংবাদিক
অনলাইন ডেস্ক

এক কৃষ্ণাঙ্গ পুরুষের হত্যার ঘটনায় বিক্ষোভে অচল হয়ে পড়েছে গোটা যুক্তরাষ্ট্র। এই বিক্ষোভের ছবি ক্যামেরাবন্দি করতে গিয়ে চোখ হারালেন সে দেশের এক নারী সাংবাদিক। সূত্র-ডেইলি মেইল।

ওই সাংবাদিকের নাম লিন্ডা টিরাদো (৩৭)। তিনি দুই সন্তানের মা। তার দাবি, বিক্ষোভ ছত্রভঙ্গ করতে পুলিশের ছোড়া রাবার বুলেটে চিরদিনের মতো চোখের দৃষ্টি হারিয়েছেন তিনি। লিন্ডা। খবর ।

কৃষ্ণাঙ্গ হত্যার বিক্ষোভ কভার করতে শুক্রবার ন্যাশভিল থেকে মিনিয়াপলিসে যান ওই ফটো সাংবাদিক। বিক্ষোভের নানা মুহূর্ত ক্যামেরাবন্দি করার সময় হঠাৎ করেই একটি রাবার বুলেট ছিটকে এসে তার চোখে লাগে।

ওই সময়ের অভিজ্ঞতা বর্ণনা করে লিন্ডা বলেন, ‘তখন মনে হয়েছিল আমার মুখ বিস্ফোরণে উড়ে গেছে।’

অস্ত্রোপচার করে তার চোখ থেকে গুলি বের করা হলেও চিকিৎসকরা জানিয়েছেন, তার চোখটি চিরদিনের মতো অন্ধ হয়ে গেছে। ওই চোখে তিনি আর দেখতে পাবেন না।

অস্ত্রোপচারের পর কমপক্ষে দু'সপ্তাহ ধরে তাকে বিশ্রামে থাকতে হবে। রোববার সামাজিক মাধ্যমে নিজের ছবি শেয়ার করেছেন ফটো সাংবাদিক লিন্ডা।

কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের হত্যার ঘটনায় গত এক সপ্তাহ ধরে বিক্ষোভে টালমাটাল যু্তরাষ্ট্র। মিনিয়াপলিস থেকে নিউইয়র্ক হয়ে লস অ্যাঞ্জেলস, আটলান্টা সর্বত্রই ছড়িয়ে পড়েছে বিক্ষোভের আগুন। টানা চার রাত প্রবল উত্তজেনার পর মিনেসোটায় ন্যাশনাল গার্ডের সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এদিকে বিক্ষোভ ঠেকাতে বিভিন্ন শহরে সেনা মোতায়েনের হুমকি দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এ ধরনের হুমকিতে বিক্ষোভ কমবে না। বরং আরো বেগবান হবে বলে আশঙ্কা করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত