ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ০৩ জুলাই ২০২০, ১৪:০৭

প্রিন্ট

পাপুলকাণ্ড: কুয়েতে রাজনীতিকসহ সরকারি কর্মকর্তা গ্রেপ্তার

পাপুলকাণ্ড: কুয়েতে রাজনীতিকসহ সরকারি কর্মকর্তা গ্রেপ্তার
জার্নাল ডেস্ক

অর্থ ও মানবপাচারের অভিযোগে কুয়েতে এমপি শহিদ ইসলাম পাপুলের মদদদাতা হিসেবে দুজনকে গ্রেপ্তারের খবর পাওয়া গেছে। আরবি দৈনিক আল-রাই ও আল-কাবাস এর প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

গ্রেপ্তারকৃতদের একজন কুয়েতের শ্রম বিভাগের এক পরিচালক এবং অন্যজন একজন রাজনীতিবিদ, যিনি গত পার্লামেন্ট নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। ওই দুজনকে ২১ দিনের আটকাদেশ দিয়ে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

প্রতিবেদনটিতে আরো বলা হয়, কুয়েতের যে দুই এমপির বিরুদ্ধে পাপুলকে বেআইনি কাজে সহযোগিতা এবং অর্থ পাচারে জড়িত থাকার আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়েছে, তাদের বিচারের মুখোমুখি করতে ’সংসদীয় ইমিউনিটি’ প্রত্যাহার করা হয়েছে।

সালাহ খুরশিদ ও সাদুন হাম্মাদ নামের ওই দুই এমপির বিরুদ্ধে গত ২৭ জুন আনুষ্ঠানিক অভিযোগ এনেছিল পাবলিক প্রসিকিউটরের অফিস। তাদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি করতে পার্লামেন্ট সদস্য হিসেবে যে দায়মুক্তি তারা পান, তা প্রত্যাহারের আবেদন করা হয়েছিল সে সময়।

ওই দুই এমপির ’সংসদীয় ইমিউনিটি’ প্রত্যাহার করার আবেদন অনুমোদন করেছে কুয়েতের সংসদীয় বিচার বিষয়ক কমিটি বলেও জানা গেছে। এ সিদ্ধান্তের ফলে কুয়েতের পাবলিক প্রসিকিউশন এখন তাদের বিষয়ে আনুষ্ঠানিক তদন্ত শুরু করতে পারবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত