ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

ভ্যাকসিন ও মাস্ক নিয়ে বিতর্কে ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:৪৪  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩২

ভ্যাকসিন ও মাস্ক নিয়ে বিতর্কে ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারো তার স্বাস্থ্য কর্মকর্তার সাথে করোনা নিয়ে বিতর্কে জড়ালেন। এবার কারোনা ভ্যাকসিনের সময় ও মাস্ক পরিধানের গুরুত্ব নিয়ে তাদের মধ্যে মতপার্থক্য দেখা দিল। খবর সিএনএনের।

দেশটির রোগ প্রতিরোধ সেন্টারের প্রধান রবার্ট রেডফিল্ট বুধবার এক বক্তব্যে বলেছিলেন, ২০২১ সালের মাঝামাঝি সময় করোনার ভ্যাকসিন ব্যাপকভাবে প্রয়োগ করা যাবে এবং মাস্ক ভ্যাকসিনের চেয়ে বেশি কার্যকর হবে বলেও তিনি মন্তব্য করেন। তবে এ বক্তব্যের সাথে দ্বি-মত পোষন করে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, খুব দ্রুতই ভ্যাকসিন বাজারে আসবে। ট্রাম্প বলেন রেডফিল্ডকে তার বক্তব্যে বিষয়ে ট্রাম্প প্রশ্ন করেছিলেন। তখন রেডফিল্ট ট্রাম্পের প্রশ্নে দ্বিধান্বিত ছিলেন।

ট্রাম্পের মতে ভ্যাকসিন আর মাত্র কয়েক সপ্তাহের ব্যাপার। তিনি প্রশাসনকে তা প্রয়োগের প্রস্তুতি নিতে বলছেন। ট্রাম্প চাচ্ছেন নির্বাচনের আগেই ভ্যাকসিনের প্রয়োগ শুরু করতে। তবে এখানো দেশটির কোন ভ্যাকসিন কার্যকর প্রমাণিত হয়নি। ফলে ট্রাম্পের এমন প্রচেষ্টাকে অনেকে রাজনৈতিক সিদ্ধান্ত মনে করছেন। বাইডেনের পক্ষ থেকেও ট্রাম্পের বিষয়ে জনগণকে সতর্ক করা হয়েছে। ফলে দেশটিতে ভ্যাকসিন নিয়ে বিতর্ক আরো বাড়ছে।

আরো পড়ুন: ভ্যাকসিন নিয়ে ট্রাম্পে বিশ্বাস নেই বাইডেনের

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত