ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

জনমত জরিপে ১৬ পয়েন্ট এগিয়ে বাইডেন

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২০, ১৪:৫৮

জনমত জরিপে ১৬ পয়েন্ট এগিয়ে বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জনমত জরিপে ডোনাল্ড ট্রাম্পের করোনা আক্রান্ত হওয়ার খবর বাইডেনকে আরও এগিয়ে দিয়েছে। জনসমর্থনের ব্যবধানে বাইডেন আরও পেছনে ফেললেন ট্রাম্পকে। তার করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পর মার্কিন সংবাদমাধ্যম সিএনএন পরিচালিত জনমত জরিপে দেখা গেছে, ডোনাল্ড ট্রাম্প থেকে জো বাইডেন ১৬ শতাংশ পয়েন্টে এগিয়ে রয়েছেন। খবর সিএনএনের।

জাতীয় পর্যায়ে পরিচালিত সর্বশেষ জরিপে দেখা গেছে, জরিপে অংশ নেওয়া সম্ভাব্য ভোটারদের ৫৭ শতাংশই জো বাইডেনকে সমর্থন জানাচ্ছেন। বিপরীতে ট্রাম্পকে সমর্থন জানাচ্ছেন ৪১ শতাংশ সম্ভাব্য ভোটার।

জনমত জরিপে পাওয়া তথ্যমতে, করোনা মোকাবিলায় বাইডেনের ওপর আস্থা রাখেন ৫৯ শতাংশ। এ বিষয়ে ট্রাম্পের ওপর আস্থা রাখেন ৩৮ শতাংশ সম্ভাব্য ভোটার। স্বাস্থ্য সুরক্ষা ও জাতিগত বৈষম্য ইস্যুতে জো বাইডেনের ওপর আস্থা রাখেন যথাক্রমে ৫৯ ও ৬২ শতাংশ সম্ভাব্য ভোটার। এ দুই ইস্যুতে ট্রাম্পের ওপর আস্থাশীল যথাক্রমে ৩৯ ও ৩৬ শতাংশ ভোটার।

এমনকি অপরাধ নিয়ন্ত্রণ ও নিরাপত্তা ইস্যুতেও পিছিয়ে রয়েছেন ট্রাম্প। এ ক্ষেত্রে তাঁর ওপর আস্থা রাখছেন ৪৩ শতাংশ, আর বাইডেনের ওপর আস্থা রাখেন ৫৫ শতাংশ সম্ভাব্য ভোটার। অর্থনীতি পরিচালনার ক্ষেত্রে বাইডেনের নীতিকে সমর্থন জানান ৫০ শতাংশ সম্ভাব্য ভোটার। একই ইস্যুতে ট্রাম্পকে সমর্থন করেন ৪৮ শতাংশ ভোটার।

মোট ১ হাজার ২০৫ জন প্রাপ্তবয়স্কের মধ্যে পরিচালিত সিএনএনের এই জরিপে অংশগ্রহণকারীদের ৩৫ শতাংশ নিজেদের ডেমোক্র্যাট বলে পরিচয় দিয়েছেন। আর রিপাবলিকান বলে পরিচয় দিয়েছেন ৩০ শতাংশ ভোটার।

আরো পড়ুন: বাইডেনের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে ট্রাম্প

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত