ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১২:১৫

প্রিন্ট

স্পেনে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়াল

স্পেনে আক্রান্তের সংখ্যা  ১০ লাখ ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক

ইউরোপে করোনার দ্বিতীয় ধাক্কায় প্রতিদিন সংক্রমণের হার বেড়েই চলেছে। স্পেনে শনাক্ত করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। বুধবার দেশটি ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৭৩ জন রোগী শনাক্তের ও ১৫৬ জনের মৃত্যুর কথা জানিয়েছে। খবর বিবিসির।

৩১ জানুয়ারি দেশটিতে প্রথম সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে এখন স্পেনে মোট রোগীর সংখ্যা ১০ লাখ ৫ হাজার ২৯৫ জনে দাঁড়িয়েছে। যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, রাশিয়া ও আর্জেন্টিনার পর কোভিড-১৯ রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ানো ষষ্ঠ দেশ হল স্পেন।

গত কয়েক মাস ধরে ইউরোপে নতুন করে করোনভাইরাস সংক্রমণ বাড়তে শুরু করেছে। প্রাদুর্ভাবের দ্বিতীয় ঢেউ রুখতে আর হাসপাতালগুলো যেন রোগীতে উপচে না পড়ে তা নিশ্চিত করতে, অঞ্চলটির সরকারগুলো নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করতে বাধ্য হয়েছে।

মহামারী শুরু হওয়ার প্রথম মাসেই স্পেনে করোনাভাইরাসের প্রকোপ তীব্র হয়ে ওঠে। সংক্রমণ নিয়ন্ত্রণে শিশুদের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞাসহ বেশ কিছু কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল দেশটি। রাজধানী মাদ্রিদে ১৫ দিনের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির সরকার। পরবর্তী পদক্ষেপ কী হবে তা নির্ধারণে বৃহস্পতিবার আঞ্চলিক নেতাদের সঙ্গে বৈঠক বসবেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী।

উল্লেখ্য, দেশটিতে করোনায় এ পর্যন্ত ৩৪ হাজার ৩৬৬ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত