ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৫:৫৩

প্রিন্ট

সামাজিক মাধ্যমে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প

সামাজিক মাধ্যমে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন আসন্ন। এই নির্বাচন সামনে রেখে অধিকাংশ জনমত জরিপে ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের চেয়ে পিছিয়ে আছেন বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকানদের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপনে বাইডেনের চেয়ে বেশ এগিয়ে রয়েছেন তিনি। খবর নিউইয়র্ক টাইমসের।

বিগত প্রায় এক মাসে ফেসবুকে ট্রাম্পের পেজে অনুসারীদের প্রতিক্রিয়া, শেয়ার ও মন্তব্যের সংখ্যা ছিল ১৩ কোটি। ফেসবুকের এই প্রতিষ্ঠান আরও জানিয়েছে, এর বিপরীতে বাইডেনের পেজে অনুসারীদের প্রতিক্রিয়া, শেয়ার ও মন্তব্যের সংখ্যা ছিল ১ কোটি ৮০ লাখ। সামাজিক মাধ্যমে তাদের ব্যবধান অনেক বেশি হলেও মাঠের লড়াইটাই এখন দেখার বিষয়।

ইনস্টাগ্রামেও ট্রাম্পের চেয়ে পিছিয়ে বাইডেন। তবে নিউইয়র্ক টাইমসের খবরে এ-ও বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পের এই সফলতা ভোটে কোনো সাহায্য করবে না। এ ছাড়া ইউটিউব কিংবা ফেসবুকে এগিয়ে থাকার চেয়ে এবারের নির্বাচনে ব্যাটল গ্রাউন্ড হিসেবে পরিচিত অঙ্গরাজ্যগুলোয় জনমত জরিপে এগিয়ে থাকার ব্যাপারে হয়তো গুরুত্ব বেশি দেবে ট্রাম্পের প্রচারর শিবির।

ইউটিউবেও গত এ মাসে বাইডেন যেখানে ২ কোটি ৯০ লাখ ভিউ পেয়েছেন ট্রাম্প একই সময়ে ভিউ পেয়েছেন ২০ কোটি ৭০ লাখ। ফলে সামাজিক মাধ্যমে এগিয়ে থাকাটা ভোটে কতটা প্রভাব রাখতে পারে সেটাই অপেক্ষা করছে সামনে।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত