ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৭:২৪

প্রিন্ট

পাকিস্তানে মন্দির নির্মাণের অনুমোদন ইসলামিক কাউন্সিলের

পাকিস্তানে মন্দির নির্মাণের অনুমোদন ইসলামিক কাউন্সিলের
আন্তর্জাতিক ডেস্ক

ইসলামাবাদে নতুন একটি হিন্দু মন্দির নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছে। আলেমদের নিয়ে গঠিত পাকিস্তান সরকারের ইসলাম বিষয়ক সর্বোচ্চ সংস্থা ‘কাউন্সিল অব ইসলামিক আইডিওলজি’ এ অনুমোদন দিয়েছে। খবর অলজাজিরার।

বুধবার কাউন্সিল জানিয়েছে, রাজধানীতে নতুন মন্দির স্থাপনে তাদের কোনও আপত্তি নেই। কেননা, ইসলামে সংখ্যালঘু সম্প্রদায়ের উপাসনালয় তৈরির অনুমোদন রয়েছে‍। ধর্মীয় ইস্যুতে সরকারকে নানা পরামর্শ দিয়ে থাকে কাউন্সিল অব ইসলামিক আইডিওলজি। তাদের দিক থেকে মন্দির নির্মাণে কোনও আপত্তি না আসাকে ইতিবাচক হিসেবে দেখছে সংখ্যালঘু সম্প্রদায়।

পাক সরকারের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন দেশটির পার্লামেন্টের সদস্য ও প্রখ্যাত হিন্দু নেতা লাল মালহি। তবে সংখ্যালঘু হিন্দুদের জন্য বেসরকারিভাবে মন্দির নির্মাণে সরকারের প্রত্যক্ষ তহবিল ব্যয়ের অনুমতি না দেয়ায় ধর্মীয় পরিষদের সমালোচনা করেছেন তিনি।

বর্তমানে ইসলামাবাদে হিন্দুদের কার্যকর কোনও মন্দির নেই। মুসলিম সংখ্যাগরিষ্ঠ পাকিস্তানের রাজধানীতে প্রায় ৩ হাজারসহ দেশজুড়ে দশ লাখের বেশি হিন্দুর বসবাস রয়েছে। হিন্দু ধর্মাবলম্বীদের উপাসনালয় নির্মাণে সরকারি অর্থ ব্যয়ের অনুমতি দিতে কাউন্সিল অব ইসলামিক আইডিওলোজিকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত