ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৫:২৮

প্রিন্ট

টিকার জন্য ব্রিটেন যেতে ভারতীয়দের তোড়জোড়

টিকার জন্য ব্রিটেন যেতে ভারতীয়দের তোড়জোড়
প্রতীকী ছবি

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে করোনাভাইরাসের প্রতিরোধে প্রথম কোন দেশ হিসেবে টিকার অনুমোদন দিয়েছে যুক্তরাজ্য। ফলে টিকা নিতে ভারত থেকে অনেকে যুক্তরাজ্যে যেতে চান। দেশটির ট্রাভেল এজেন্টরা এমনটাই জানিয়েছেন। খবর এনডিটিভির।

করোনার টিকা নিতে যথাসম্ভব দ্রুত যুক্তরাজ্যে যেতে আগ্রহী, এমন ভারতীয়রা তাঁদের কাছ থেকে এ-সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নিতে শুরু করেছেন। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক জানিয়েছেন, তাঁর দেশে কয়েক দিনের মধ্যেই করোনার টিকা দেওয়া শুরু হবে। তাঁর এই ঘোষণার পর সংশ্লিষ্ট ব্যক্তিরা আশা করছেন, যুক্তরাজ্যে আগামী সপ্তাহেই এই টিকা দেওয়া শুরু হবে।

ফাইজার-বায়োএনটেকের টিকা নিরাপদ ও কার্যকর হবে, এমন সম্ভাবনা তৈরির পরপরই যুক্তরাজ্য সবার আগে তা পেতে চার কোটি ডোজ টিকার ক্রয়াদেশ দিয়ে রাখে।

মুম্বাইভিত্তিক একটি ট্রাভেল এজেন্ট বলেছে, করোনার টিকা নিতে যুক্তরাজ্যে যাওয়া যাবে কি না, গেলে কীভাবে কখন যাওয়া যাবে, এসব বিষয়ে ভারতের কিছু মানুষ গতকালই তাদের কাছে জানতে চেয়েছেন।

আগ্রহী ব্যক্তিদের ওই ট্রাভেল এজেন্ট বলেছে, যুক্তরাজ্যে গিয়ে ভারতীয়রা টিকা নিতে পারবে কি পারবে না, সে বিষয়ে এখনই নিশ্চিত করে বলা মুশকিল। তবে যুক্তরাজ্যে সবার আগে টিকা পাবে সর্বোচ্চ ঝুঁকিতে থাকা বয়স্ক ব্যক্তি ও স্বাস্থ্যকর্মীরা।

ইজিমাইট্রিপ ডটকম নামের ট্রাভেল এজেন্টের সহপ্রতিষ্ঠাতা নিশান্ত পিট্টি বলেন, ভারতীয় পাসপোর্টধারী ব্যক্তিরা যুক্তরাজ্যে টিকা পাওয়ার যোগ্য হবেন কি হবেন না, সেটিসহ বিভিন্ন বিষয়ে দেশটির সরকারের কাছ থেকে স্পষ্ট দিকনির্দেশনার অপেক্ষায় আছে তার কোম্পানি।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত