ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

স্ত্রীর রাজনৈতিক দল বদলে স্বামীর ডিভোর্স ঘোষণা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২০, ০৩:১৭

স্ত্রীর রাজনৈতিক দল বদলে স্বামীর ডিভোর্স ঘোষণা
ছবি- সংগৃহীত

তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এমপি সৌমিত্র খাঁনের স্ত্রী সুজাতা মণ্ডল খাঁন। তার পরই সাংবাদিক সম্মেলন করে স্ত্রী সুজাতার সঙ্গে সম্পর্ক শেষ করার কথা জানান সৌমিত্র।

সোমবার এই ঘটনায় রীতমতো চাঞ্চল্য সৃষ্টি হয় রাজ্য বিজেপির অন্দরে।

গত শনিবার তৃণমূল কংগ্রেসের নেতা শুভেন্দু অধিকারী দলের আরও কয়েকজন নেতাকে নিয়ে বিজেপিতে যোগ দেন। তার ‍দুইদিন পর সোমবার সংবাদ সম্মেলন ডাকেন সুজাতা।

তিনি বলেন, গেরুয়া শিবিরে এখন বিশ্বাসভাজনদের তুলনায় অযোগ্য ও দুর্নীতিবাজ নেতারা বেশি গুরুত্ব পাচ্ছেন। আমার স্বামীকে লোকসভা নির্বাচনে জেতাতে আমি অনেক ত্যাগ স্বীকার করেছি....এমনকি আমার উপর শারীরিক হামলাও হয়েছে...তার বদলে কী পেয়েছি, কিচ্ছু না। আমি এখন আমাদের প্রিয় নেতা মমতা বন্দ্যোপাধ্যায় এবং আমাদের দাদা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কাজ করতে চাই।

টাইমস অব ইন্ডিয়া জানায়, সুজাতার ওই সংবাদ সম্মেলনের কয়েকঘণ্টা পরই সংবাদ সম্মেলন ডেকে ১০ বছরের বিবাহিত জীবনের ইতি টানার ঘোষণা দেন বিষ্ণুপুরের এমপি ও বেঙ্গল যুব মোর্চার সভাপতি সৌমিত্র খান। এসময় সুজাতাকে নিজের নামের শেষে আর তার পদবী ব্যবহার না করার অনুরোধও করেন তিনি।

তিনি বলেন, তোমাকে এমন কিছু লোক ব্যবহার করছে যারা ২০২৯ সালের লোকসভা নির্বাচনে পাশাপাশি দাঁড়িয়ে থাকা স্বামী-স্ত্রীর মধ্যে ফাটল ধরাতেও দ্বিধা করেনি। হ্যাঁ, তুমিই বিষ্ণুপুর লোকসভা নির্বাচনের প্রচারের সময় আমার স্তম্ভ ছিলে। যা হোক, ভুলে যেও না আমি সেখানে ছয় লাখ ৫৮ হাজারের বেশি ভোট পেয়ে জিতেছি। আমার দল এবং ওই এলাকায় আমার সুনামের কারণেই এত বড় ব্যবধানে জয় সম্ভব হয়েছে।

সংবাদ সম্মেলনে সৌমিত্র আরও বলেন, দয়া করে এরপর নামের শেষে খান পদবী জুড়বে না। দয়া করে কখনও বলবে না তুমি সৌমিত্র খাঁনের স্ত্রী। আমি তোমাকে তোমার নিজের রাজনৈতিক জীবন গড়ার পূর্ণ স্বাধীনতা দিচ্ছি।

আরও পড়ুন-

স্ট্রেইন করোনার বিরুদ্ধেও কার্যকর ফাইজার-বায়োএনটেকের টিকা

ইউরোপ থেকে ব্রিটেন বিচ্ছিন্ন

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত