ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ২২:২১

প্রিন্ট

বাইডেন-কমলার অভিষেক অনুষ্ঠান শুরু

বাইডেন-কমলার অভিষেক অনুষ্ঠান শুরু
শপথের মঞ্চে বাইডেন-কমলা

আন্তর্জাতিক ডেস্ক

শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে ক্যাপিটল ভবনে পৌঁছেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ইতিমধ্যেই নতুন প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্টের শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়েছে। তাদের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে গোটা ক্যাপিটল এলাকায়।

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে কিছুক্ষণের মধ্যেই আনুষ্ঠানিকভাবে শপথ নেবেন জো বাইডেন। তবে তার শপথ গ্রহণের আনুষ্ঠানিকতার সঙ্গে মার্কিন ইতিহাসের কোনো প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানের প্রেক্ষাপট অনেকটাই ভিন্ন।

কংগ্রেস ভবন ক্যাপিটল বিল্ডিংয়ের ওয়েস্ট ফ্রন্টে আয়োজিত নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠান হবে জাঁকজমকপূর্ণ। উপস্থিত হয়েছেন সাবেক প্রেসিডেন্টরা। অনুষ্ঠানে বাইডেন-হ্যারিসের সঙ্গে রয়েছেন তাদের জীবনসঙ্গী জিল বাইডেন এবং ডগ এমহফ। পৌঁছেছেন ট্রাম্প প্রশাসনের ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স, সিনেটের রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেলও।

ইতোমধ্যেই পাকাপোক্তভাবে হোয়াইট হাউস ছেড়েছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। বুধবার সকালে ট্রাম্প এবং মেলানিয়াকে নিতে হোয়াইট হাউসে অবতরণ করে মেরিন ওয়ান হেলিকপ্টার। এতে চড়ে মেরিল্যান্ডে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি জয়েন্ট বেস অ্যান্ড্রিউতে অবতরণ করেন ট্রাম্প ও মেলানিয়া।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত