ঢাকা, রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ১৫:১৭

প্রিন্ট

কিছু একটা করার ঘোষণা ট্রাম্পের

কিছু একটা করার ঘোষণা ট্রাম্পের
ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউস ছাড়ার পর প্রথম মুখ খুলেছেন। স্থানীয় সময় গতকাল শুক্রবার ফ্লোরিডার ট্রাম্প ইন্টারন্যাশনাল গলফ ক্লাবে ডিনারে উপস্থিত ছিলেন তিনি। তাকে জিজ্ঞাসা করা হয়, কী করবেন এখন? জবাবে ট্রাম্প বলেছেন, ‘কিছু একটা করব, কিন্তু এখনই নয়।’ফক্সনিউজ।

ওয়াশিংটন এক্সামিনার নামের রক্ষণশীল একটি সংবাদমাধ্যম স্থানীয় গতকাল রাতে প্রথম এ সংবাদ প্রকাশ করেছে। গত বুধবারের পর থেকে ডোনাল্ড ট্রাম্প নীরবই ছিলেন। সংবাদমাধ্যমের কেউ তার সঙ্গে দেখা করা বা কথা বলার সুযোগ পাননি। টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে নিষিদ্ধ থাকায় ট্রাম্পের কোনো হালচালও কেউ জানতে পারছিলেন না।

স্পিকার ন্যান্সি পেলোসি গতকাল জানান, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে কংগ্রেসে পাস হওয়া অভিশংসন প্রস্তাব আগামী সোমবার সিনেটে পাঠানো হচ্ছে। ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহেই সিনেটে ট্রাম্পের অভিশংসন বিচারের প্রক্রিয়া শুরু হবে।

সিনেটে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা ডেমোক্র্যাট চাক শুমার এবং রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেল নিজেদের মধ্যে আলোচনা করে দ্রুত অভিশংসন নিয়ে পদক্ষেপ শুরু করতে পারেন। সিনেটর চাক শুমার জানিয়েছেন, ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের যেকোনো দিন অভিশংসনের বিচারপ্রক্রিয়া শুরু হবে। সিনেটে ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন নিয়ে সুষ্ঠু ও ন্যায়সংগত বিচার হবে বলে তিনি নিশ্চিত করেন।

বিখ্যাত মার্কিন সাংবিধানিক আইনজীবী বাচ বাউয়ারসকে ট্রাম্প শিবির থেকে অভিশংসন মোকাবিলার আইনজীবী হিসেবে নিয়োগ দেওয়ার কথা জানানো হয়েছে। এমন অভিশংসনপ্রক্রিয়ার শুরুতেই ট্রাম্পের আইনজীবীরা অভিশংসনের বিপক্ষে তাঁদের সাংবিধানিক যুক্তিতর্ক তুলে ধরার অবকাশ পাবেন।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত