ঢাকা, রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে

প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১১:৫৩

প্রিন্ট

নারী দিবসে রাজপথে মমতার মিছিল

নারী দিবসে রাজপথে মমতার মিছিল
মমতা ব্যানার্জি

অনলাইন ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কলকাতা ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই রাজপথে নামছেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি। সোমবার আন্তর্জাতিক নারী দিবসে কলকাতার কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করবেন তিনি। প্রতি বছরই এই দিন মিছিল করেন তৃণমূল নেত্রী। আনন্দবাজার।

রাজ্যে নারীরা সুরক্ষিত নন, তৃণমূলের আমলে রাজ্যে নারীদের ওপর অত্যাচার বেড়েছে- নারী সুরক্ষা নিয়ে এমন অভিযোগ তুলে বার বারই বিজেপির তোপের মুখে পড়তে হয়েছে ক্ষমতাসীন দলকে। রবিবার ব্রিগেডের মঞ্চ থেকেও নারী সুরক্ষা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপি নেতৃত্ব। তাই এই মিছিলের মধ্য দিয়ে মমতা গেরুয়া শিবিরকে পাল্টা বার্তা দেওয়ার চেষ্টা করতে পারেন বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ভোটের আগে এই মিছিল যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

এবারের নির্বাচনে প্রার্থিতালিকায় ৫০ শতাংশ নারী রেখেছে তৃণমূল। প্রথম দফার ভোটের আগে ১৩ মার্চ থেকে জেলা সফর শুরু করবেন মমতা। অন্যদিকে, ১২ মার্চ থেকে মিঠুন চক্রবর্তীও প্রচার শুরু করবেন। রোববারই ব্রিগেডের মঞ্চে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন তিনি।

যোগ দিয়েই তিনি হুঙ্কার ছুড়েছেন, ‘আমি বেলেবোড়াও নই, ঢোড়াও নই। আমি জাতগোখরো। এক ছোবলেই ছবি।’ তাই ‘ফাটাকেষ্ট’র নির্বাচনী প্রচার নিয়েও চরম কৌতুহল তৈরি হয়েছে আমজনতা থেকে রাজনৈতিক মহলে

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত