ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে

নাতি-নাতনি জন্ম দেয়ার দাবিতে মামলা ছেলের বিরুদ্ধে

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৬:১৭  
আপডেট :
 ১৩ মে ২০২২, ১৬:২১

নাতি-নাতনি জন্ম দেয়ার দাবিতে মামলা ছেলের বিরুদ্ধে
প্রতীকী ছবি, বিবিসি।
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের উত্তরাখণ্ড রাজ্যের বাসিন্দা সঞ্জীব প্রসাদ (৬১) ও সাধনা প্রসাদ ৫৭) দম্পতি এক বছরের মধ্যে নাতি বা নাতনি জন্ম দেয়ার দাবিতে ছেলে-ছেলেবউয়ের বিরুদ্ধে এ মামলা করেছেন। গত সপ্তাহে তারা এ মামলাটি করেন বলে বিবিসির খবরে বলা হয়েছে।

মামলার শুনানি ১৭ মে উত্তরাখণ্ডের হরিদ্বারের আদালতে শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে।

সঞ্জীব-সাধনা দম্পতির ছেলের নাম শ্রেয় সাগর (৩৫)। ছেলেবউয়ের নাম শুভাঙ্গী সিনহা (৩১)। এক বছরের মধ্যে নাতি বা নাতনি এনে দিতে না পারলে ক্ষতিপূরণও দাবি করেছেন সঞ্জীব-সাধনা দম্পতি।

মামলায় এ দম্পতি বলেছেন, তাদের ছেলে বিয়ে করেছেন ছয় বছর হয়ে গেছে। কিন্তু ছেলে-ছেলেবউ এখনো সন্তান নেয়ার পরিকল্পনা করছেন না। অন্তত তাদের যদি একটি নাতি বা নাতনি থাকত, তাহলে তার সঙ্গে সময় কাটানো যেতো; বয়সকালে কষ্ট সহনীয় হতো।

সঞ্জীব-সাধনা দম্পতি বলেন, ছেলেকে বড় করতে তারা তাদের সব সঞ্চয় ব্যয় করেছেন। ছেলেকে পাইলট বানাতে প্রশিক্ষণের জন্য যুক্তরাষ্ট্রে পাঠিয়েছেন। এতে অনেক অর্থ ব্যয় হয়েছে। ছেলের জন্য জমকালো বিয়ের আয়োজন করেছেন। বিয়েতেও অনেক খরচ করেছেন।

সঞ্জীব-সাধনা দম্পতি

এ দম্পতির ভাষ্য, তাদের একটি নাতি বা নাতনি থাকবে, অবসরকালে সেই নাতি বা নাতনির সঙ্গে তারা সময় কাটাতে পারবেন- এমন ভাবনা থেকেই ছেলের বিয়ে দিয়েছেন। অথচ ছেলের বিয়ের ছয় বছর পরও তারা নাতি-নাতনির মুখ দেখতে পারেননি।

সঞ্জীব-সাধনা দম্পতি বলন, তারা ছেলের পেছনে সব টাকাপয়সা শেষ করেছেন। এখন তারা অর্থকষ্টের মধ্য দিয়ে যাচ্ছেন। আবার মানসিকভাবে বিপর্যস্ত। কারণ, তারা একাকী।

বাংলাদেশ জার্নাল/স্বর্ণ/টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত