ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আজমির শরিফে মমতা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২২, ১৬:২৩  
আপডেট :
 ০৬ ডিসেম্বর ২০২২, ১৬:৩২

আজমির শরিফে মমতা
মঙ্গলবার দুপুর ১টায় আজমির শরিফে মূল ফটকের ভেতর প্রবেশ করেন মমতা। ছবি: সংগৃহীত

জি-২০ সম্মেলনের সম্মেলনের প্রস্তুতির জন্য সোমবার দিল্লিতে সর্বদলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে বৈঠকের পর মঙ্গলবার রাজস্থানে পৌঁছান তিনি। সেখানে পৌঁছে আজমিরে অবস্থিত খাজা মইনউদ্দিন চিস্তির মাজার জিয়ারতে যান মমতা।

মঙ্গলবার দুপুর ১টায় আজমির শরিফে মূল ফটকের ভেতর প্রবেশ করেন মমতা। এসময় তার সঙ্গে ছিলেন কোরকাতা মেয়র ফিরহাদ হাকিমসহ তৃণমূলের আনেক নেতা কর্মীরা। তার সফর ঘিরে সেখানে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

সমস্ত নিয়ম নীতি মেনে আজমির শরিফে প্রবেশ করেন মমতা। সেখানে মাথায় শাড়ির আঁচল দিয়ে তাকে দরগায় প্রবেশ করতে দেখা যায়। দরগায় চাদর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সেখানে তিনি শ্রদ্ধাও জ্ঞাপন করেন।

আজমির শরিফ থেকে রাজস্থানের পুষ্করে যাবেন মমতা বন্দ্যোপাধ্যয়ের । সেখানে ব্রহ্মা মন্দির পরির্দশন করবেন তিনি, পাশাপাশি রাজনৈতিক কর্মসূচিও রয়েছে তার।

প্রসঙ্গত, ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী থাকাকালীন এই দুই জায়গায় রেল পরিষেবা চালু করেছিলেন মমতা। আবারও সেই এলাকায় সফরে এলেন তিনি। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই সফরের মাধ্যমে একপ্রকার ধর্মীয় সম্প্রীতির বার্তা দিলেন নেত্রী বন্দ্যোপাধ্যায়। কারণ একদিকে যেমন তিনি আজমির শরিফে গিয়েছেন তেমনি ব্রহ্মা মন্দিরেও ।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ জার্নাল/এমআর

  • সর্বশেষ
  • পঠিত