ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

আল-কাদির ট্রাস্ট মামলায়

জিজ্ঞাসাবাদ শেষে রাওয়ালপিন্ডি ছাড়লেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৩ মে ২০২৩, ১৭:৪৫  
আপডেট :
 ২৩ মে ২০২৩, ১৮:১৪

জিজ্ঞাসাবাদ শেষে রাওয়ালপিন্ডি ছাড়লেন ইমরান খান
ছবি- সংগৃহীত

দীর্ঘ চার ঘন্টা জিজ্ঞাসাবাদের পর পাকিস্তানের দুর্নীতি বিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকউন্টিবিলিটি ব্যুরোর (ন্যাব) রাওয়ালপিন্ডির সদর দপ্তরে ছাড়লেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার আল কাদির ট্রাস্ট মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিনি ন্যাবের কার্যালয়ে আসেন পিটিআই চেয়ারম্যান। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

পিটিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এক ভিডিওতে দেখা গেছে, পিটিআই প্রধান এবং তার স্ত্রী বুশরা বিবি দুপুরের কিছু পরে ন্যাশনাল অ্যাকউন্টিবিলিটি ব্যুরোর (ন্যাব) কার্যালয়ে পৌছান। তাদের আগমনের কার্যালয়ের বাইরে কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

ইসলমাবাদ হাইকোর্টের নির্দেশে এই মামলায় জামিনে থাকা ইমরান খানকে তলব করে গত ১৯ মে শুক্রবার সমন জারি করেছিল ন্যাব। সেখানে ২৩ মে দুপুরে রাওয়ালপিন্ডি শহরে ন্যাবের সদর দপ্তরে হাজির হতে বলা হয়েছিল পিটিআই চেয়ারম্যানকে। সেই তলব মেনেই মঙ্গলবার ন্যাশনাল অ্যাকউন্টিবিলিটি ব্যুরোর মূল কার্যালয়ে হাজির হয়েছেন তিনি।

আরও পড়ুন...ন্যাবের সদর দপ্তরে ইমরান খান

ন্যাবের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল নাজির আহমেদ বাট স্বাক্ষরিত সেই পরোয়ানা অনুযায়ী, প্রধানমন্ত্রী থাকাকালে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সোহাওয়া শহরে আল-কাদির বিশ্ববিদ্যালয় প্রকল্পের নামে ব্রিটেনের একটি রিয়েল এস্টেট কোম্পানিকে রাষ্ট্রীয় কোষাগার থেকে ১ কোটি ৯০ লাখ পাউন্ড দিয়েছিলেন ইমরান খান, তার বর্তমান স্ত্রী বুশরা বিবি এবং ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের কয়েকজন জ্যেষ্ঠ নেতা। এদিকে আজ ৮ মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। ইসলামাবাদের একটি সন্ত্রাসবাদবিরোধী আদালত তার এ জামিন মঞ্জুর করেছেন। আদালত প্রাঙ্গণে ভাঙচুর এবং সহিংসতা চালানোর অভিযোগে মামলাগুলো দায়ের করা হয়েছিল।

এর আগে ইমরান খানের স্ত্রী বুশরা বিবি ১৯ কোটি পাউন্ড বন্ডের বিনিময়ে জামিন পেয়েছেন। ইসলামাবাদের একটি আদালত থেকে সুরক্ষামূলক এমন জামিন পেয়েছেন তিনি। স্বামী ইমরান খানের সঙ্গে একসঙ্গেই ইসলামাবাদের আদালতে আসনে।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত