ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ট্রেন দুর্ঘটনাস্থলে যাচ্ছেন নরেন্দ্র মোদি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৩:১৮  
আপডেট :
 ০৩ জুন ২০২৩, ১৮:০৫

ট্রেন দুর্ঘটনাস্থলে যাচ্ছেন নরেন্দ্র মোদি
ছবি- সংগৃহীত

ট্রেন দুর্ঘটনারস্থল পরিদর্শন করতে ওডিশার বালেশ্বরে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্ঘটনায় আহতদের দেখতে হাসপাতালেও যেতে পারেন তিনি। শনিবার দুর্ঘটনাস্থলেই রেল দুর্ঘটনায় উদ্ধারকাজ, আহতদের চিকিৎসা সংক্রান্ত বিষয় নিয়ে মোদি জরুরি বৈঠক করবেন বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

ইতোমধ্যে হেলিকপ্টারে চেপে দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সকাল ১০টায় হাওড়ার ডুমুরজোলা হেলিপ্যাড থেকে রওনা হন তিনি।

কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব শনিবার সকালেই দুর্ঘটনাস্থলে পৌঁছে বলেন, বর্তমানে আমাদের মনোযোগ ত্রাণ ও উদ্ধার অভিযানে। ছাড়পত্র পেলেই মেরামতের কাজ শুরু হবে। কিছু মৃতদেহ এখনও অনেক ট্রেনের বগিতে আটকে আছে, যা বের করার চেষ্টা চলছে।

শুক্রবার সন্ধ্যায় ওডিশার বালেশ্বর স্টেশন থেকে ৪০ কিলোমিটার দূরে বাহানাগা স্টেশনের কাছে প্রায় একই সময়ে দুর্ঘটনার কবলে পড়ে তিনটি ট্রেন। এ ঘটনায় ২৮০ জনেরও বেশি মানুষ মারা যাওয়ায় ঘটনায় তিনি রেলওয়ে কর্মকর্তাদের সাথে একটি উচ্চ-পর্যায়ের বৈঠকও ডেকেছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন ৯ শর জনের বেশি।

এর আগে, দুর্ঘটনার খবরে দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইট করে বলেছেন, ওডিশায় ট্রেন দুর্ঘটনায় আমি মর্মাহত। এই দুঃসময়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহত ব্যক্তিরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।

এ নিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। টুইটে তিনি লেখেন, ওডিশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনার খবরটি অত্যন্ত বেদনাদায়ক। জাতীয় বিপর্যয় মোকাবিলা দল (এনডিআরএফ) ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন। অন্যান্য দলও উদ্ধারকাজে ছুটে গেছে।’

এদিকে, করমণ্ডল এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেবে সরকার। গুরুতর আহতদের দেয়া হবে জনপ্রতি ২ লাখ টাকা করে। জনপ্রতি ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ পাবেন অল্প আঘাত পাওয়া যাত্রীরাও।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত