ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ওডিশায় আবারও ট্রেন লাইনচ্যুত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১৩:৩৩  
আপডেট :
 ০৫ জুন ২০২৩, ১৪:০৫

ওডিশায় আবারও ট্রেন লাইনচ্যুত
ছবি- সংগৃহীত

ভারতের দুই দশকেরও বেশি সময়ের মধ্যে সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার তিন দিন পর লাইনচ্যুত হয়েছে আরও একটি মালবাহী ট্রেন। ওডিশার বালেশ্বরের দুর্ঘটনাস্থল থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে বারগড় এলাকায় সোমবার একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। তবে এ ঘটনায় এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, ডুংরি চুনাপাথরের খনি থেকে বারগড় সিমেন্ট প্ল্যান্টের মধ্যে নির্মিত একটি ব্যক্তিগত ন্যারোগেজ ট্রেন লাইনে এ ঘটনা ঘটেছে। মালবাহী এ ট্রেনটি চুনাপাথর বহন করছিল। এ সময় সেটি বারগড় এলাকায় পৌঁছালে এর কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

সংশ্লিষ্টরা বলছেন, এই ট্রেন লাইনটি সম্পূর্ণই ব্যক্তিগত। এর লাইন, ওয়াগন এবং লোকোমোটিভও সম্পূর্ণ ভিন্ন। ভারতীয় রেলওয়ে সিসটেমের সাথে কোনোভাবেই সংযুক্ত নয় এটি। ফলে এই ট্রেনের বগি লাইনচ্যুত হলেও এর কোনো প্রভাব পড়বে না দেশটির সার্বিক রেল যোগাযোগ ব্যবস্থায়।

এর আগে, গত শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় ওড়িশায় হাওড়া থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসসহ তিনটি ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় মৃত্যু হয় ২৭৫ জনের। রোববার নিহতদের সংশোধিত তালিকা প্রকাশ করে ওড়িশা সরকার। দুর্ঘটনার ৫১ ঘণ্টা পর সোমবার স্থানীয় সময় ভোরে ক্ষতিগ্রস্ত ‘বাহানাগা স্টেশনে’ পুনরায় চালু হয় রেল চলাচল।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত