ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

আবাসিক ভবনে অগ্নিকাণ্ড, বহু মানুষ নিহতের আশঙ্কা

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৫৬

আবাসিক ভবনে অগ্নিকাণ্ড, বহু মানুষ নিহতের আশঙ্কা
আবাসিক ভবনে অগ্নিকাণ্ড । ছবি: সংগৃহীত

স্পেনের ভ্যালেন্সিয়া শহরের একটি উঁচু আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬ কর্মী এবং এক শিশুসহ ১৪ জন আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, বহু মানুষ এই ভবনে আটকে রয়েছেন। তাই হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে ভয়েস অব আমেরিকা।

দেশটির জরুরি পরিষেবাগুলোর বরাত দিয়ে বিবিসি জানায়, বিশাল ভবনের ১৪ তলা পর্যন্ত দাও দাও করে আগুন জ্বলছে। পাশের একটি ভবনেও ছড়িয়ে পড়েছে। ফায়ার সার্ভিস কর্মীদের বারান্দা থেকে লোকদের উদ্ধার করতে দেখা গেছে।

স্থানীয় গণমাধ্যম বলছে, বহুমানুষ ভেতরে আটকে থাকতে পারে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। লোকজনকে এলাকা থেকে দূরে থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

আগুন লাগা ওই ভবনে ১৩৮টির মতো ফ্ল্যাট রয়েছে এবং ৪৫০ জনের মতো বাস করেন। ফায়ার সার্ভিসের কর্মীরা ক্রেন ব্যবহার করে বেশ কয়েকজন বাসিন্দাকে উদ্ধার করেছে। বিল্ডিংটির ম্যানেজারের বরাত দিয়ে সংবাদপত্র এল পাইস এ তথ্য জানিয়েছে।

এদিকে স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ সামাজিকমাধ্যম এক্স প্লাটফর্মে এক টুইট বার্তায় জানান, ভ্যালেন্সিয়ার ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি মর্মাহত। একই সঙ্গে তিনি জানান প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত